অষ্টম শ্র‌েণী পাস করেছে বা সমবয়সী ছেলেমেয়েদের তথ্য সংগ্রহ করবে নির্বাচন কমিশন(ইসি)।

0
11
দৈনিক শিক্ষাবার্তা পত্র‌িকার সাংবাদিক হতে চান ?
অষ্টম শ্র‌েণী পাস করেছে বা সমবয়সী ছেলেমেয়েদের তথ্য সংগ্রহ করবে নির্বাচন কমিশন(ইসি)।
অনলাইন র‌িপ‌োর্টার,দৈনিক শিক্ষাবার্তাঃ
ভোটার করতে এ বছর ১৮ বছরের নিচে যারা অষ্টম শ্রেণি পাস করেছে বা সমবয়সী ছেলেমেয়ের তথ্য অগ্রিম সংগ্রহ করবে নির্বাচন কমিশন (ইসি)।  বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) ইসি মিডিয়া সেন্টারে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ এতথ্য জানান।
 ইসি সচিব বলেন, এ বছর আমরা নতুন চিন্তা-ভাবনা করছি। যারা অষ্টম শ্রেণি পাস করেছে, তাদের তথ্য অগ্রিম সংগ্রহ করব। এ নতুন পরিকল্পনা আমরা গ্রহণ করছি। যাতে নতুন ভোটার হওয়ার আগেই তাদের সব তথ্য আমরা পেয়ে যাই।
তিনি আরও বলেন, আমাদের প্রায় ৯০ শতাংশ ছেলেমেয়ে স্কুলে যায়। তাদের তথ্যগুলো আমরা পেয়ে যাব। প্রায় ১০ থেকে ১৫ ভাগ ছেলেমেয়ে স্কুলে যেতে পারে না, তাদের তথ্য আমরা বর্তমান পদ্ধতিতেই সংগ্রহ করব।
হেলালুদ্দীন আহমদ বলেন, ‘যদিও ১ মার্চ থেকেই জাতীয় পরিচয়পত্র প্রদান শুরু হওয়ার কথা ছিল কিন্তু উপজেলা নির্বাচন থাকায় আমরা মূলত এ কার্যক্রম শুরু করব এপ্রিল মাস থেকে। তবে আগামী বছর থেকে মার্চ মাসেই নতুন ভোটার হালনাগাদ কার্যক্রম চলবে। অন্যান্য বছর যেভাবে ভোটার তথ্য সংগ্রহ করা হয়, একইভাবে এ বছরও করা হবে বলেও জানান ইসি সচিব। প্রবাসীদের ভোটার করার জন্য সিঙ্গাপুরকে পাইলট দেশ হিসেবে বেছে নিয়েছে ইসি। ইসি সচিব বলেন, আগামী ৩ মার্চ ইসির একটি প্রতিনিধি দল সিঙ্গাপুর যাবে। তারা প্রবাসীদের ভোটার করার ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে।
বিজ্ঞাপন

আপনার মন্তব্য

Please enter your comment!
Please enter your name here