দৈনিক শিক্ষাবার্তা পত্র‌িকার সাংবাদিক হতে চান ?

আগামী ১৩ ডিসেম্বর থেকে এইচএসসি পরীক্ষার অনলাইন ফরম পূরণ শুর।

নিজস্ব সংবাদদাতাঃ ১০ডিস‌েম্বর ২০১৮।

আগামী ১৩ ডিসেম্বর থেকে ২০১৯ খ্রিস্টাব্দের এইচএসসি পরীক্ষার অনলাইন ফরম পূরণের কার্যক্রম শুরু হতে যাচ্ছে। এইচএসসির টেস্ট পরীক্ষার ফল ১০ ডিসেম্বরের মধ্যে প্রকাশের নির্দেশ দিয়েছে ঢাকা বোর্ড। ঢাকা বোর্ড প্রকাশিত এইচএসসির ফরম পূরণের সংশোধিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
২০১৯ খ্রিস্টাব্দের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে ইচ্ছুক জিপিএ উন্নয়ন পরীক্ষার্থীসহ ২০১৮ খ্রিস্টাব্দের পরীক্ষায় অকৃতকার্য পরীক্ষার্থীদের আগামী ১৩ ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত বিলম্ব ফি ছাড়া অনলাইনে ফরম পূরণ করতে পারবেন। বিলম্ব ফিসহ ২৪ ডিসেম্বর থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত এইচএসসির ফরম পূরণ করা যাবে। বিলম্ব ফি ছাড়া অনলাইনে ফি জমা দেওয়ার সময় ২০ ডিসেম্বর শেষ হবে। ১০০ টাকা বিলম্ব ফিসহ ২৬ ডিসেম্বর পর্যন্ত ফি জমা দেওয়া যাবে বলে দৈনিক শিক্ষাকে জানিয়েছেন বোর্ডের কর্মকর্তারা।
এইচএসসি পরীক্ষা ২০১৯ খ্রিস্টাব্দের পরীক্ষার ফি বাবদ শিক্ষার্থীদের কাছ থেকে পত্রপ্রতি ১০০ টাকা, ব্যবহারিকের ফি বাবদ পত্রপ্রতি ২৫ টাকা, একাডেমিক ট্রান্সক্রিপ্টের ফি বাবদ পরীক্ষার্থীপ্রতি ৫০ টাকা মূল সনদ বাবদ শিক্ষার্থীপ্রতি ১০০ টাকা, বয়েজ স্কাউট ও গার্লস গাইড ফি বাবদ ১৫ টাকা এবং জাতীয় শিক্ষা সপ্তাহ ফি বাবদ পরীক্ষার্থীপ্রতি ৫ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া অনিয়মিত শিক্ষার্থীদের ক্ষেত্রে পরীক্ষার্থীপ্রতি ১০০ টাকা অনিয়মিত ফি নির্ধারণ করা হয়েছে।
বিজ্ঞাপন

আপনার মন্তব্য

Please enter your comment!
Please enter your name here