দৈনিক শিক্ষাবার্তা পত্র‌িকার সাংবাদিক হতে চান ?

নিজস্ব সংবাদদাতা, দৈনিক শিক্ষাবার্তাঃ        এইচএসসি পরীক্ষা-২০১৯ খ্রিষ্টাব্দের প্রবেশপত্র এইচএসসি পরীক্ষার প্রবেশপত্র বিতরন ২১ মার্চ থেকে।আগামী ২১ মার্চ থেকে বিতরণ করবে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। এদিন কেন্দ্র সচিবরা বোর্ড থেকে কেন্দ্রের সব পরীক্ষার্থীদের প্রবেশপত্র সংগ্রহ করবেন। আর প্রবেশপত্রে ভুল থাকলে ২৭ মার্চের মধ্যে বোর্ডে আবেদন করে তা সংশোধন করতে হবে। সোমবার (১১ মার্চ) ঢাকা বোর্ড থেকে এ সংক্রান্ত চিঠি কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও অধ্যক্ষদের কাছে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, আগামী ২১ মার্চ বোর্ডের উচ্চ মাধ্যমিক পরীক্ষা শাখা থেকে ২০১৯ খ্রিষ্টাব্দের এইচএসসি পরীক্ষার প্রবেশপত্র বিতরণ করা হবে। কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা নিজে অথবা তাঁর প্রাধিকারপ্রাপ্ত কোন শিক্ষককে (স্বাক্ষর সত্যায়িতসহ) অফিস চলাকালীন সময়ে বোর্ড থেকে প্রবেশপত্র সংগ্রহ করবেন।

বিজ্ঞাপন

এছাড়া কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা বা তাঁর প্রাধিকারপ্রাপ্ত কোন শিক্ষক ব্যতীত অন্য কাউকে প্রবেশপত্র নেয়ার ক্ষমতা দেয়া যাবে না বলেও চিঠিতে জানিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড। আর কোন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওই কেন্দ্রর ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলে তার আবেদনে পরিচালনা পর্ষদের সভাপতি বা জেলা প্রশাসক বা উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিস্বাক্ষর থাকতে হবে।

প্রবেশপত্রে কোন ভুলত্রুটি থাকলে তা সংশোধনে ২৭ মার্চের মধ্যে প্রতিষ্ঠান প্রধানদের বোর্ডের উচ্চমাধ্যমিক শাখার উপপরীক্ষা নিয়ন্ত্রক বরাবর আবেদন করতে বলা হয়েছে।

প্রবেশপত্র সংশোধন করানো না হলে পরীক্ষায় এ সংক্রান্ত জটিলতা সৃষ্টি হলে প্রতিষ্ঠান প্রধানরা দায়ী থাকবেন বলেও জানিয়েছে ঢাকা বোর্ড।

আপনার মন্তব্য

Please enter your comment!
Please enter your name here