দৈনিক শিক্ষাবার্তা পত্র‌িকার সাংবাদিক হতে চান ?
এনটিআরসিএ-এর এক হাজার ২০০ শিক্ষকের বিশেষ নিয়োগ সুপারিশ আসছে খুব শীঘ্রই।
ন‌িজস্ব প্রতিন‌িধ‌ি,দৈনিক শিক্ষাবার্তাঃ
শিগগিরই বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে আরও একহাজার ২০০ শিক্ষক নিয়োগের বিশেষ বিজ্ঞপ্তি প্রকাশ করতে যাচ্ছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। শুধু নারীদের জন্য আগামী এপ্রিল মাসের শেষভাগে অথবা মে মাসের শুরুতে এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। সম্প্রতি প্রায় ৪০ হাজার শূন্য পদে শিক্ষক নিয়োগের সুপারিশের পরেও এসব শিক্ষক পদ এখনো শূন্য রয়েছে বলে জানা গেছে।
জানা গেছে, মহিলা কোটায় প্রায় ১ হাজার ২০০ শিক্ষক পদ এখনো শূন্য রয়েছে। এসব পদে শিক্ষক নিয়োগের জন্য বিশেষ বিজ্ঞপ্তি প্রকাশ করবে এনটিআরসিএ। সম্প্রতি প্রকাশিত গণবিজ্ঞপ্তি অনুসারে প্রায় ৪০ হাজার শূন্য পদে ৩১ লাখ আবেদন জমা পরলেও মহিলা কোটায় আবেদন জমা না পরায় ১ হাজার ৪৪টি পদে শিক্ষক নিয়োগের সুপারিশ করা সম্ভব হয়নি। এছাড়া পূর্বের সুপারিশকৃত কিছু পদে নিয়োগে জটিলতার প্রেক্ষিতে সেগুলোতে শিক্ষক নিয়োগ সম্ভব হয়নি।
এনটিআরসিএর চেয়ারম্যান এসএম আশফাক হুসেন জানান, আগামী এপ্রিল মাসের শেষভাগে অথবা মে মাসের শুরুতে প্রায় ১২০০ মহিলা শিক্ষক নিয়োগে বিশেষ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। শিক্ষক নিয়োগের ক্ষেত্রে সরকারি নির্দেশনা অনুযায়ী মহিলা কোটা পূরণ করতে এমপিও নীতিমালা ও জনবল কাঠামো অনুযায়ী বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।
সূত্র জানায়, সম্প্রতি প্রায় ৪০ হাজার পদে নিয়োগের সুপারিশের পর এবছর আরও একাধিক ধাপে শিক্ষক নিয়োগ দেয়া হবে। মহিলা কোটা পূরণে প্রথমে একটি বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হবে। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে আরও ৬০ হাজার পদ শূন্য রয়েছে বলে খসড়া হিসাব আছে। সে প্রেক্ষিতে শিক্ষক নিয়োগে প্রস্তুতি নিচ্ছে এনটিআরসিএ। এবছর মোট ১ লাখ শিক্ষক নিয়োগের পরিকল্পনা রয়েছে কর্তৃপক্ষের।
বিজ্ঞাপন

আপনার মন্তব্য

Please enter your comment!
Please enter your name here