এবার নিলামে উঠছে মাশরাফির জার্সি ও বুট

নিজস্ব প্রতিনিধি। দৈনিক শিক্ষাবার্তা : ২৪ এপ্রিল, ২০২০।

0
78

শাকিব আল হাসানের ব্যাটের পর এবার নিলামে উঠছে মাশরাফির জার্সি ও বুট। নড়াইল এক্সপ্রেস নামে ক্ষ্যাত, মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশ ক্রিকেটের ইতিহাসে সফলতম অধিনায়ক। তার হাত ধরেই বাংলাদেশ পেয়েছে টানা সাফল্য। বলা যায়, বাংলাদেশ ক্রিকেটের জীবন্ত এক কিংবদন্তীর নাম মাশরাফি। খেলোয়াড়ি জীবন শেষ না হতেই সেই মাশরাফি এখন দেশের রাজনীতিতে উজ্বল মুখ। নড়াইল-২ আসন থেকে নির্বাচিত হয়ে তিনি এখন সাংসদ।এবার নিলামে উঠছে মাশরাফির জার্সি ও বুট

বাংলাদেশ এখন পার করছে করোনাভাইরাসের ডেঞ্জার জোনে। সবকিছু লকডাউনে থাকায় দুস্থ ও অসহায় মানুষেরা পড়েছে বাড়তি বিড়ম্বনায়। তাদের সাহায্যেই এগিয়ে এসেছেন মাশরাফি। নিজ এলাকার পাশাপাশি করোনা তহবিলের জন্য বড় কিছু করতে চান বাংলাদেশ ক্রিকেটের এই মহাতারকা। তাই এবার নিলামে উঠছে মাশরাফির জার্সি ও বুট।

সমর্থকদের জন্য এই সুযোগটা করে দিচ্ছে ‘অকশন ফর অ্যাকশন’। এই স্বারক থেকে পাওয়া অর্থ ব্যয় হবে করোনা আক্রান্ত ও এই সময়ে দুস্থ মানুষদের সহায়তায়। তবে কবে নাগাদ মাশরাফির জার্সি ও বুট নিলামে উঠানো হবে এ নিয়ে নির্দিষ্ট করে কিছু জানা যায়নি এখনও।

এছাড়াও সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল তার অভিষেক ম্যাচের ব্যাট, ২০০৫ সালে ন্যাটওয়েস্ট সিরিজে অস্ট্রেলিয়াকে হারানোর দিনে সেঞ্চুরি করা ব্যাট ও মুশফিকুর রহিম তার প্রথম ডাবল সেঞ্চুরির ব্যাট নিলামে তুলছেন বলে ঘোষণা দেন।

এর আগে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়তে নিজের প্রিয় ব্যাট বিক্রি করেছেন সাকিব আল হাসান। অনলাইন নিলামে সাকিবের ব্যাটের দাম উঠেছে ২০ লাখ টাকা। ব্যাটের ভিত্তি মূল্য ধরা হয়েছিল ৫ লাখ টাকা।

রাজ নামের যুক্তরাষ্ট্রপ্রবাসী এক বাংলাদেশি যার বাড়ি নড়াইল জেলায় তিনি ব্যাটটি নিলাম থেকে কিনে নিয়েছেন। সাকিবের প্রিয় ব্যাটটি কিনতে পেরে সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের সন্তুষ্টির কথা জানিয়েছেন রাজ। সাকিবও তাকে ধন্যবাদ জানিয়েছেন। ব্যাট বিক্রির প্রাপ্ত অর্থ যোগ হবে সাকিবেরই ফাউন্ডেশনে। সেখান থেকে সহায়তা করা হবে দুঃস্থদের।

আপনার মন্তব্য

আপনার মতামত দিন
আপনার নাম