এবার ৮ কিশোরকে গ্রেফতার দেখাল পুলিশ

নিজস্ব প্রতিনিধি : দৈনিক শিক্ষাবার্তা।

0
51

এবার ৮ কিশোরকে গ্রেফতার দেখাল পুলিশযশোর শিশু উন্নয়ন কেন্দ্রে নির্যাতনে ৩ কিশোর হত্যা ও ১৫ জনকে আহতের ঘটনায় আটক এবার ৮ কিশোরকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা যশোরের চাঁচড়া ফাঁড়ির পুলিশ পরিদর্শক রোকিবুজ্জামান আগে থেকে আটক থাকা ৮ কিশোরকে শ্যোন এরেস্টের  জন্য রোববার আদালতে আবেদন করলে বিচারক তা মঞ্জুর করেন।

গ্রেফতার হওয়া ৮ কিশোর হলেন-চুয়াডাঙ্গার আনিছ, গাইবান্ধার খালিদুর রহমান তুহিন, নাটারের হুমাইদ হোসেন ও মোহাম্মদ আলী, পাবনার ইমরান হোসেন ও মনোয়ার হোসেন, রাজশাহীর পলাশ ওরফে শিমুল এবং কুড়িগ্রামের রিফাত আহমেদ।

এ দিকে এই মামলায় রিমান্ডে নেয়া কেন্দ্রের তত্বাবধায়কসহ পাঁচ কর্মকর্তাকে জিঙ্গাসাবাদ শুরু করেছে পুলিশ। এছাড়া সমাজসেবা অধিদফতরের তদন্ত কমিটিও তাদের অনুসন্ধান কার্যক্রম অব্যাহত রেখেছে।

উল্লেখ্য, গত ১৩ আগস্ট যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে নির্যাতনে নিহত হয় তিন কিশোর। এ ঘটনায় পরদিন নিহত রাব্বির পিতা রোকা মিয়া বাদি হয়ে যশোর কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এতে তিনি বিবাদী করেন যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারীদের। পুলিশ এ মামলায় কেন্দ্রের সহকারী পরিচালকসহ ৫ কর্মকর্তা-কর্মচারীকে গ্রেফতার করার পর শনিবার আদালত তাদের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক রোকিবুজ্জামান দৈনিক শিক্ষাবার্তা কে বলেন, রোববার পুলিশ হেফাজতে নিয়ে তাদের জিজ্ঞাসাবাদ শুরু করা হয়েছে।

এ দিকে খুনের ঘটনা তদন্তে সমাজসেবা অধিদপ্তরের দুই সদস্যের কমিটি কাজ শুরু করেছে। কমিটির প্রধান সমাজসেবা অধিদপ্তরের পরিচালক সৈয়দ নূরুল বাসির বলেন, ইতিমধ্যেই তারা হাসপাতালে চিকিৎসাধীন আহত কিশোরদের বক্তব্য গ্রহণ ছাড়াও ঘটনাস্থল পরিদর্শন করে তথ্য-উপাত্ত ও আলামত সংগ্রহ করেছেন। ঢাকায় ফিরে নির্ধারিত সময়ের মধ্যে কর্তৃপক্ষের কাছে তদন্ত প্রতিবেদন দাখিল করবেন।

একই ঘটনার তদন্তে সমাজকল্যাণ মন্ত্রণালয় যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবু লাইছকে প্রধান করে তিন সদস্যের যে তদন্ত কমিটি গঠন করে, সেই কমিটিও তাদের কাজ শুরু করেছে বলে জানিয়েছে জেলা প্রশাসক মোহাম্মদ তমিজুল ইসলাম খান।

আপনার মন্তব্য

আপনার মতামত দিন
আপনার নাম