নিজস্ব প্রতিনিধি, দৈনিক শিক্ষাবার্তাঃ

এমপিওভুক্ত বিএড প্রশিক্ষণবিহীন শিক্ষকদের খসড়া তালিকা প্রকাশ

এমপিওভুক্ত বিএড প্রশিক্ষণবিহীন শিক্ষকদের খসড়া তালিকা প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) বিএড প্রশিক্ষণবিহীন শিক্ষকদের আঞ্চলভিত্তিক খসড়া তালিকা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

শিক্ষকদের খসড়া তালিকায় কোনো ভুল থাকলে বা প্রশিক্ষণপ্রাপ্ত কোনো শিক্ষকের নাম থাকলে তা সংশোধনের ৩১ ডিসেম্বরের মধ্যে আবেদন করতে বলা হয়েছে। এজন্য একটি তথ্য সংশোধন ছক প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। তথ্য সংশোধনের জন্য নির্ধারিত ছকটি পূরণ করে ইমেইলে (b.edteacher@gmail.com) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে আবেদন পাঠাতে বলা হয়েছে।

বর্তমান সরকার ২০৩০ খ্রিষ্টাব্দের মধ্যে টেকসই উন্নয়ন অভিলক্ষ্য (এসডিজি) অর্জনে বদ্ধ পরিকর। এসডিজি-৪ এ সব শিক্ষককে প্রশিক্ষণ প্রদানে লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। তাই, মাধ্যমিক পর্যায়ের এমপিওভুক্ত বিএড প্রশিক্ষণবিহীন শিক্ষকদের ডাটাবেজ তৈরি করছে শিক্ষা অধিদপ্তর। এ ডাটাবেস তৈরির জন্যই জেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে গত ২৪ সেপ্টেম্বর বিএড প্রশিক্ষণবিহীন শিক্ষকদের তথ্য চাওয়া হয়েছিল বলে দৈনিক শিক্ষাবার্তা কে জানিয়েছে শিক্ষা অধিদপ্তর সূত্র। জেলা শিক্ষা কর্মকর্তাদের কাছ থেকে আসা তথ্যের ভিত্তিতেই খসড়া তালিকা তৈরি করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

বিএড প্রশিক্ষণবিহীন এমপিওভুক্ত শিক্ষকদের অঞ্চলভিত্তিক খসড়া তালিকা দৈনিক শিক্ষাবার্তার পাঠকদের জন্য প্রকাশ করা হলো।

বিএড প্রশিক্ষণবিহীন শিক্ষকদের তালিকা দেখুন এখানে