নিজস্ব প্রতিনিধি। দৈনিক শিক্ষাবার্তা:

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘করোনা পরিস্থিতি অস্বাভাবিক হলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার বিষয়ে ভাববে সরকার। পরিস্থিতি বিবেচনা করে সরকার স্কুল-কলেজ বন্ধ করাসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকারের পক্ষ থেকে প্রস্তুতি গ্রহণে কোনো ঘাটতি নেই।’ শনিবার (১৪ মার্চ) সকালে ধানমন্ডিতে বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।করোনা পরিস্থিতি অস্বাভাবিক হলে স্কুল-কলেজ বন্ধ হবে : ওবায়দুল কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক প্রশ্নের জবাবে বলেন, করোনা সম্পর্কে মানুষকে সচেতন করে তোলা এবং জনগণকে সতর্ক করাও একটা কর্মসূচি। করোনার কারণে যেহেতু বড় জমায়েত করা যাবে না সে কারণে মুজিববর্ষের কর্মসূচি কাটছাঁট করা হয়েছে, কতগুলো স্থগিত করা হয়েছে। যেহেতু সারা বছর সময় আছে সেহেতু এ কর্মসূচিও পালন করা যাবে।

তিনি বলেন, করোনা প্রতিরোধে সারাদেশে সতর্কতামূলক লিফলেট বিলি করছে আওয়ামী লীগ। ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণের সভাপতি এবং দলের সহযোগী সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, স্বাধীনতা চিকিৎসক পরিষদ, তাঁতি লীগ, যুব মহিলা লীগ, কৃষক লীগ সভাপতি ও সাধারণ সম্পাদকদের হাতে করোনা পরিস্থিতি মোকাবিলায় সচেতনতামূলক লিফলেট তুলে দেন ওবায়দুল কাদের। সারাদেশেই আওয়ামী লীগের ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এ কর্মসূচি পালন করবেন।

এ বিষয়ে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, মার্চে মুজিববর্ষের নানা প্রোগ্রাম হাতে নেয়া হয়েছে। এ ছাড়া এপ্রিলে পবিত্র রমজান শুরু হবে। সে কারণে এই দুই মাসে কোনো জেলা সম্মেলন অনুষ্ঠিত হবে না ।

বিশ্বের সমস্ত উন্নত দেশে আজ করোনা নিয়ে একটা আতঙ্ক চলছে। আমাদের দেশেও আতঙ্ক থেকে মুক্ত নয়, জনগণকে সচেতন এবং সতর্ক করতে স্বাস্থ্য মন্ত্রণালয় এ ব্যাপারে বিভিন্ন নির্দেশনা দিয়েছে। এই দুঃসময়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা জনগণের পাশে থাকবে। অতীতেও যে কোনো দুর্যোগের সময় আওয়ামী লীগ জনগণের পাশে দাঁড়িয়েছে।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন সফিক এক প্রশ্নের জবাবে বলেন, যেহেতু করোনার কারণে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কর্মসূচি সংক্ষিপ্ত করা হয়েছে সে কারণে এখন করোনা সম্পর্কে জনগণকে সচেতন করা, লিফলেট বিতরণ, জনগণের জন্য কাজ করাই হবে মুজিববর্ষের কর্মসূচি।

তিনি বলেন, আওয়ামী লীগ জনগণের দল। কোনো দুর্যোগের সময়ই আওয়ামী লীগের নেতাকর্মীরা ঘরে বসে থাকতে পারেনি, এবারও পারবে না।

সংবাদ সম্মেলন শেষে বঙ্গবন্ধু এভিনিউ এলাকায় জনসচেতনতা সৃষ্টিতে লিফলেট বিতরণ করেন আওয়ামী লীগ নেতারা।