নিজস্ব প্রতিনিধি, দৈনিক শিক্ষাবার্তাঃ

শুধুমাত্র শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষে কোচিং বাণিজ্য ও অবৈধ নোট-গাইড বন্ধ করা সম্ভব নয় উল্লেখ করে সকলের সহযোগিতা চাইলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।  তিনি বলেন,  প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা  গঠন করতে  ঘোষণা করেছেন  রূপকল্প  ২০৪১। এ রূপকল্পের সফল  বাস্তবায়নে  সরকারের  পাশাপাশি বিভিন্ন  শ্রেণি পেশা ও সংঠনের  মানুষকে এগিয়ে আসতে হবে। তিনি  আজ ১২ জানুয়ারি নাটোরের  গুরুদাসপুরে সামাজিক  সংগঠন  কল্লোল কর্তৃক এসএসসি ও এইচএসসি কৃতী ছাত্রদের  সংবর্ধনা  অনুষ্ঠানে  প্রধান অতিথির  বক্তৃতায়  এ কথা বলেন।

কোচিং বাণিজ্য ও গাইড বই বন্ধে সকলের সহযোগিতা চাইলেন শিক্ষামন্ত্রী

কল্লোল  ফাউন্ডেশনের  সভাপতি  কোহেলী কুদ্দুস  মুক্তির সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত  ছিলেন সাবেক প্রতিমন্ত্রী  অধ্যাপক মো. আব্দুল কুদ্দুস  এমপি, বিশেষ  অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য সৈয়দা  রুবিনা আক্তার মিরা,  স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত  সচিব  সাইদুর রহমান, নাটোরের জেলা প্রশাসক  শাহরিয়ার নেওয়াজ ও জেলা পুলিশ  সুপার লিটন  কুমার সাহা প্রমুখ।

শিক্ষামন্ত্রী বলেন, জিপিএ  ৫ পাওয়াই জীবনের একমাত্র লক্ষ্য হতে পারে না। ভালো ফল করার পাশাপাশি ভালো মানুষ হওয়া জরুরি। শিক্ষার্থীদেরকে পরমতসহিষ্ণুতা, সহমর্মিতা, দেশপ্রেম, পরিবেশ সচেতনতা, মানবতাবোধ, সততা ও নৈতিকতা শিখাতে তিনি শিক্ষকদের প্রতি আহ্বান জানান। নারীর প্রতি সহিংসতা বন্ধে, নারীর অধিকার ও নারীর  প্রজনন স্বাস্থ্য  বিষয়ে ‘শাহানা’ নামে একটি কার্টুন তৈরি করেছে শিক্ষা মন্ত্রণালয় এবং তা মাধ্যমিক পর্যায়ের সকল ক্লাসের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করা হবে বলে তিনি জানান।

তিনি কোচিং বানিজ্য, নোট বই ও গাইড বই বন্ধে সকলের সহযোগিতা চান। তিনি বলেন, শুধুমাত্র মন্ত্রণালয়ের পক্ষে কোচিং ও নোট গাইড বন্ধ করা সম্ভব নয়।

শিক্ষকদের  উদ্যেশ্যে তিনি বলেন, আপনাদের আর্থিক নিরাপত্তা নিশ্চিত করতে সরকার সর্বোচ্চ চেষ্টা করছে। আপনারা মানুষ গড়ার কারিগর। আপনারা যদি কোনো অনৈতিক কাজে জড়িয়ে পরেন তা হবে জাতির  জন্য কলঙ্ক।