খুলনায় একজন চিকিৎসক করোনায় (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। ওই চিকিৎসক খুলনা মেডিকেল কলেজের ইউরোলজি বিভাগের একজন সহকারী অধ্যাপক। এ নিয়ে খুলনা মহানগরীতে দুইজন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

খুলনায় একজন চিকিৎসক করোনায় আক্রান্ত
খুলনা মেডিকেল কলেজ

আজ শনিবার সন্ধ্যায় খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ দৈনিক শিক্ষাবার্তা কে এ তথ্য নিশ্চিত করেছেন। খুলনায় একজন চিকিৎসক করোনায় আক্রান্ত হওয়াই, খুলনাতে করোনা আক্রান্তের সংখ্যা ২ জনে দাঁড়িয়েছে।

তিনি জানান, ওই সহকারী অধ্যাপকের জ্বর, গলাব্যাথা ও গায়ে ব্যাথা থাকায় আজ শনিবার ল্যাবে করোনা ভাইরাসের পরীক্ষা করা হয়। তিনি করোনা পজেটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। এই ডাক্তার রেস্ট হাউজে থাকেন। তাকে সেখানে রেখেই চিকিৎসা দেওয়া হবে। এছাড়া ওই রেস্ট হাউজে থাকা আরও ৫/৬ জন চিকিৎসককে আপাতত সেখানেই অবস্থানের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, খুলনা মেডিকেল কলেজের পিসিআর মেশিনে আজ ৯৬টি নমুনা পরীক্ষা করা হয়। ইতোমধ্যে ৫০টির রিপোর্ট পাওয়া গেছে। যার মধ্যে ৪৯টিই নেগেটিভ এসেছে। একটি পজিটিভ পাওয়া গেছে, সেটি খুমেকের ইউরোলজি বিভাগের একজন সহকারী অধ্যাপকের। যার কারণে আজ থেকে খুমেক এর বি‌ভিন্ন এলাকা লকডাউন করা হবে।

এরআগে গত ১৩ এপ্রিল খুলনায় প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী (৬২) শনাক্ত হয়। গত ৪ এপ্রিলে তিনি ঢাকা থেকে খুলনা মহানগরীর সোনাডাঙ্গা থানাধীন ছোট বয়রার করিমনগরে নিজ বাড়িতে ফেরেন। সেই থেকে ওই এলাকা লকডাউন করে দেয় জেলা প্রশাসন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here