টঙ্গীতে যোবায়ের অনুসারীদের বিক্ষোভ, সড়ক অবরোধ, দুর্ভোগে জনসাধারন।
টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি,দৈনিক শিক্ষাবার্তা | | ০৭ ডিসেম্বর ২০১৮।
টঙ্গীতে জোড় ইজতেমাকে কেন্দ্র করে গত ১ ডিসেম্বর সাদ অনুসারী ও যোবায়ের অনুসারীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় পূর্বঘোষিত কর্মসূচি অনুসারে শুক্রবার দুপুরে ৬ দফা দাবিতে টঙ্গীতে বিক্ষোভ মিছিল ও মহাসড়ক অবরোধ করেছে যোবায়ের অনুসারীরা।
মহাসড়ক অবরোধের কারণে দুপুর ২টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের দুই পাশে যান চলাচল বন্ধ ছিল। এতে দুর্ভোগে পড়েন হাজার হাজার যাত্রী।
এলাকবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, ৬ দফা দাবিতে শুক্রবার জুমার নামাজের পর টঙ্গীর কয়েকটি স্থানে মাওলানা যোবায়ের অনুসারীরা মহাসড়কে আন্দোলনে নামে। এর মধ্যে টঙ্গীর কলেজ গেট, স্টেশন রোড, এরশাদ নগর, গাজীপুরা ও টঙ্গীবাজার এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বিক্ষোভে নামে বিভিন্ন এলাকার মসজিদ থেকে হাজার হাজার মুসল্লি। একপর্যায়ে ঢাকা-ময়মনসিংহ মহসড়ক অবরোধ করা হয়। বেলা ২টা থেকে বিকেল সাড়ে ৩টি পর্যন্ত তাদের আন্দোলন চলে। ফলে ওই সময় মহাসড়কের দুই পাশে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। তবে মুসল্লিরা কোথাও কোনো ভাঙচুর করেনি। ঘটনাস্থলে পুলিশ নীরব ভূমিকা পালন করেছে।
পথচারী মো. রফিকুল ইসলাম বলেন, অনেকদিন ধরে বিশ্ব ইজতেমাকে নিয়ে বিরোধ চলছে। ইজতেমার এই বিরোধের কারণে দুই দিন পরপর রাস্তা বন্ধ থাকে। এর একটা সমাধান প্রয়োজন।
গাজীপুর মেট্রোপলিটনের উপ-পুলিশ কমিশনার (ক্রাইম) মো. শরিফুর রহমান বলেন, তাদের টঙ্গী সরকারি কলেজ মাঠে সমাবেশ করার কথা ছিল। হঠাৎ করে তারা মহাসড়কে চলে আসে। কিছুক্ষণ পরই তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে নিলে যান চলাচল শুরু হয়।

আপনার মন্তব্য

Please enter your comment!
Please enter your name here