দৈনিক শিক্ষাবার্তা পত্র‌িকার সাংবাদিক হতে চান ?

নিজস্ব সংবাদদাতা,দৈনিক শিক্ষাবার্তাঃ

এমপিওভুক্ত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে নতুন নতুন এমপিওভুক্ত হচ্ছেন ৫ হাজার ২০৬ শিক্ষক।নিয়োগ পাওয়া ৫ হাজার ২০৬ জন শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্তির সিদ্ধান্ত হয়েছে। এদের মধ্যে স্কুল ও কলেজের ৩ হাজার ৩৩৫ জন এবং মাদরাসার ১ হাজার ৮৭১ জন শিক্ষক-কর্মচারী রয়েছেন। তারা অনলাইনে ও অফলাইনে এমপিওর আবেদন করেছিলেন।

বিজ্ঞাপন

সোমবার (২২ জুলাই) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে অনুষ্ঠিত এমপিও কমিটির নিয়মিত সভায় এ সিদ্ধান্ত হয়। প্রতি বিজোড় মাসে এ সভা অনুষ্ঠিত হয়। পদাধিকার বলে সভায় সভাপতিত্ব করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক। শিক্ষা অধিদপ্তরের একটি সূত্র দৈনিক শিক্ষাবার্তা ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে।

স্কুল ও কলেজের ৩ হাজার ৩৩৫ জন শিক্ষক-কর্মচারীর মধ্যে বরিশাল অঞ্চলে ২৯১ জন, চট্টগ্রামের ১৫৫ জন, কুমিল্লার ২২২ জন, ঢাকার ৬০৭ জন, খুলনার ৪১২ জন, ময়মনসিংহের ৫৬৯ জন, রাজশাহীর ৪৭৫ জন, রংপুরের ৩৬২ জন এবং সিলেট অঞ্চলে ২২৯ জনকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া অফলাইনে আবেদন করা ১৩ শিক্ষককে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে এমপিও কমিটি।

মাদরাসার ১ হাজার ৮৭১ জন শিক্ষক-কর্মচারীর মধ্যে বরিশাল অঞ্চলে ১৩৪ জন, চট্টগ্রামের ৭১ জন, কুমিল্লার ৯৭ জন, ঢাকার ১৬৭ জন, খুলনার ১৮১ জন, ময়মনসিংহের ৪৬৬ জন, রাজশাহীর ৩৫০ জন, রংপুরের ৩২৯ জন এবং সিলেট অঞ্চলের ৭৬ জনকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয় এমপিও কমিটির সভায়।

সভায় এমপিভুক্ত পদে কর্মরত ইনডেক্সবিহীন শিক্ষকদের এমপিওভুক্তি, ইনডেক্সধারী প্রতিষ্ঠান প্রধানদের অভিজ্ঞতার উচ্চতর স্কেল, সহকারী অধ্যাপক পদের স্কেল, টাইমস্কেল ও সিলেকশন গ্রেড, বিএড বা কামিল স্কেল, সহকারী লাইব্রেরিয়ান পদের এমপিওসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

আপনার মন্তব্য

Please enter your comment!
Please enter your name here