দৈনিক শিক্ষাবার্তা পত্র‌িকার সাংবাদিক হতে চান ?

নিজস্ব প্রতিবেদকঃ

বাংলাদেশনতুন মন্ত্রীদের শপথ নেওয়ানো হবে শনিবার সন্ধ্যায়। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক প্রতিমন্ত্রী ইমরান আহমদ মন্ত্রী হচ্ছেন। আর নতুন প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক ও সংসদ সদস্য ফজিলাতুন নেসা ইন্দিরা। মন্ত্রিপরিষদ বিভাগে গত রাতে তাঁদের বিষয়ে নির্দেশনা পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

আজ বৃহস্পতিবার (১১ জুলাই) প্রজ্ঞাপন জারি হতে পারে। মন্ত্রিপরিষদ বিভাগ এ তথ্য নিশ্চিত করেছে।

নতুন মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম আজ বৃহস্পতিবার সাংবাদিকদের বলেন, আগামী শনিবার সন্ধ্যায় সাড়ে ৭টায় বঙ্গভবনে নতুন মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের শপথ অনুষ্ঠিত হবে।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ বিজয় অর্জনের মাধ্যমে টানা তৃতীয়বারের মতো সরকার গঠনের সুযোগ পায়। গত ৭ জানুয়ারি চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। ওই দিনই ৪৭ সদস্যের নতুন মন্ত্রিসভা শপথ গ্রহণ করে। এঁদের মধ্যে মন্ত্রী ২৪ জন, প্রতিমন্ত্রী ১৯ ও উপমন্ত্রী তিনজন।

মন্ত্রিসভার আকার বাড়ানো নিয়ে কয়েকদিন ধরে সরকারের বিভিন্ন পর্যায়ে ব্যাপক আলোচনা হয়। গত সপ্তাহে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রিসভার আকার বাড়ানোর বিষয়ে ইঙ্গিত দেন। তিনি বলেন, আকার বাড়বে। তবে মন্ত্রিসভা থেকে কেউ বাদ যাচ্ছেন না।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে একজন সাংবাদিক মন্ত্রিপরিষদ বিভাগের সচিবের কাছে জানতে চান, আমরা জানতে পেরেছি, প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী পূর্ণমন্ত্রী হচ্ছেন এবং ফজিলাতুন্নেছা ইন্দিরা প্রতিমন্ত্রী হচ্ছেন। এ তথ্য কতটুকু সঠিক।

জবাবে মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম বলেন, আগামী শনিবার সন্ধ্যায় সাড়ে ৭টায় বঙ্গভবনে শপথ অনুষ্ঠান হবে। ওই অনুষ্ঠানেই আপনারা জানতে পারবেন।

আপনার মন্তব্য

Please enter your comment!
Please enter your name here