দৈনিক শিক্ষাবার্তা পত্র‌িকার সাংবাদিক হতে চান ?
অনুপম দে, বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি,দৈনিক শিক্ষাবার্তাঃ ১৩ ডিসেম্বর ২০১৮।
বৃহস্পতিবার,১৩ডিসেম্বর ২০১৮, বাঘারপাড়া বর্ণময় কিন্ডারগার্টেন স্কুলের বার্ষিক পরীক্ষারনিরক্ষর মুক্ত বাংলাদেশ ও শিক্ষিত জাতি গঠনে আওয়ামীলীগ সরকারকে পুনরায় ক্ষমতায় আনতে হবে। নিরক্ষর মুক্ত বাংলাদেশ ও শিক্ষিত জাতি গঠনে আওয়ামীলীগ সরকারকে পুনরায় ক্ষমতায় আনতে হবে। ফল প্রকাশ ও কৃতি ছাত্রছাত্রীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়েছে। এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাঘারপাড়া পৌরমেয়র কামরুজ্জামান বাচ্চু। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদান কালে তিনি বলেন বর্তমান প্রধান মন্ত্রী শেখ হাসিনা শিক্ষার হার কে বৃদ্ধি করতে সক্ষম হয়েছে তাই নিরক্ষর মুক্ত বাংলাদেশ ও শিক্ষিত জাতি গঠনে আওয়ামীলীগ সরকারকে পুনরায় ক্ষমতায় আনতে হবে। ছেলে মেয়েদের কে বিনামূল্যে বই প্রদান করছে। এ সময় তিনি আরো বলেন, নেপোলিয়ানের কালজয়ী উদ্দৃতি,তোমরা আমাকে শিক্ষিত মা দাও,আমি শিক্ষিত জাতি দেব। সেজন্য প্রধান মন্ত্রী শেখ হাসিনা মেয়েদের শিক্ষার হারকে বৃদ্ধি জন্য মেয়েদের বৃত্তি প্রদান করছে,এবং মেয়েদের প্রাথমিক শিক্ষা বাধ্যতামূলক করেছেন। যেন বাংলাদেশে একটি শিক্ষিত দেশ হিসাবে গড়ে উঠতে পারে।প্রধান মন্ত্রী মেয়েদের অগ্রগতির জন্য বিশেষ ভূমিকা পালন করছে।
তিনি শিক্ষার্থীদের অবিভাবক মায়েদের উদ্দেশ্যে বলেন আপনারা মায়েরা আপনাদের ছেলে মেয়েদের লেখা পড়ার জন্য বেশি সচেতন হবেন। নিয়মিত তাদের বিদ্যালয়ে পাঠাবেন আগামীতে আওয়ামীলীগ ক্ষমতায় আসলে আমি এমপি মহোদয়কে অনুরোধ করবো অত্র বিদ্যালয়ে একটি কম্পিউটার ল্যাব করে দিতে যাতে করে আমাদের শিশুরা ছোট থেকে কম্পিউটার জ্ঞানার্জন করতে পারে। তাই আপনারা সকলেই দলমত ভেদাভেদ ভুলে নৌকা মার্কায় ভোট দিবেন । ছেলে মেয়েরা ঠিকমত ক্লাসে উপস্থিত হচ্ছে কিনা সে বিষয়ে খোজ খবর নিবেন।বাড়িতে নিয়মিত ক্লাসের পড়া পড়ছে কিনা সেদিকে ও লক্ষ্য রাখবেন।কারণ একজন সচেতন মা পারে তার সন্তান কে শিক্ষিত ও সঠিক ভাবে গড়ে তুলতে । একজন শিক্ষিত সচেতন নাগরিক দেশ ও জাতির সম্পদ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাঘারপাড়া পৌরসভার ৮নং ওয়ার্ড কমিশনার শহিদুল ইসলাম,৮নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ রিপন হোসেন,৭নং ওয়ার্ডের সভাপতি শেখ সাদি,৭,৮ ও ৯নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কমিশনার মোছাঃতাসলিমা খাতুন,বিদ্যালয়ের সদস্য নাজমুল ইসলাম পিকুল, প্রাক্তন ব্যাংক কর্মকর্তা আমিরুল ইসলাম । অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মোঃ রাসেল আহম্মেদ।
বিজ্ঞাপন

আপনার মন্তব্য

Please enter your comment!
Please enter your name here