নৌকার টিকিট পেতে উপজেলা নির্বাচনের প্রার্থীরা এখন ঢাকায়।

নিজস্ব প্রত‌িন‌িধ‌ি,দৈনিক শিক্ষাবার্তাঃ

পঞ্চম উপজেলা নির্বাচন ১০ মার্চ থেকে পাঁচটি ধাপে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত নির্বাচনি তফসিল ঘোষণা করেছেন ইসি সচিব হেলালুদ্দীন আহম্মদ। সে লক্ষে উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে আ.লীগের মনোনয়ন প্রত্যাশীদের গতকাল মঙ্গলবার থেকে আগামীকাল বৃহস্পতিবার বিকাল ৫ টার মধ্যে আ.লীগ সভানেত্রী শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ এবং জমা দেয়া যাবে। দলীয় হাইকমান্ডের সিদ্ধান্তে আ.লীগের মনোনয়ন প্রত্যাশীদের ঘুম হারাম হয়ে গেছে। নৌকার মনোনয়ন প্রত্যাশীরা সবাই এখন ঢাকায় নেতাদের দুয়ারে দুয়ারে ঘুরছেন।

দেশের বিভিন্ন উপজেলা থেকে প্রার্থী তালিকা কেন্দ্রে পাঠালেও তার নেপথ্যে রয়েছে নানা নাটকীয়তা। উপজেলা ও জেলা নেতারা তাদের পছন্দের প্রার্থীদের নাম যেমন তালিকায় রেখেছেন, তেমনি ব্যক্তি আক্রোশে যোগ্য শক্তিশালী প্রার্থীদের বাদ দিয়েছেন এমন খবর জাতীয় দৈনিকে ছাপা হয়েছে। এ নিয়ে তৃনমূল নেতাদের মাঝে অসন্তোষ বিরাজ করছে। যার কারণে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী প্রার্থীরা নৌকার জন্য এখন ঢাকায় নেতাদের ধর্না দিচ্ছেন।

বেড়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী হাটুরিয়া নাকালিয়া ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, বেড়া উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুল কাদের, উপজেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আফজাল হোসেন, বেড়া উপজেলা আ.লীগের সহ-সভাপতি হুমায়ুন কবির, জাতসাকিনী ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান রেজাউল হক বাবু, ভাইস চেয়ারম্যান হিসেবে হাটুরিয়া নাকালিয়া ইউনিয়ন আ.লীগের সভাপতি নুর ইসলাম, বেড়া পৌর আ.লীগের সভাপতি আ. মান্নান মানু, বেড়া উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম দাদা ও নারী ভাইস চেয়ারম্যান হিসেবে বেড়া উপজেলা আ.লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা শ্রীমতি সুষমা রানী, আনোয়ারা বেগম, সায়লা ইতি সহ মুঠোফোনে মনোনয়ন প্রত্যাশী অনেকের সাথে কথা বলে জানা যায়, চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার আগ্রহী নিয়ে দলীয় মনোনয়নের জন্য ইতোমধ্যে ঢাকায় গেছেন আবার অনেকই আজ ঢাকায় রওনা দিবেন বলে জানিয়েছেন।

প্রসঙ্গত, বেড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য দলীয় মনোনয়ন চেয়ে ইতোপূর্বে বেড়া উপজেলা আ.লীগ অফিসে চেয়ারম্যান পদে ১৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন সহ মোট ২৯ জন মনোনয়ন প্রত্যাশী উপজেলা আ.লীগ অফিস থেকে দলীয় মনোনয়ন পত্র কিনে ফরম পূরণ করে জমা দিয়েছিলেন।

আপনার মন্তব্য

Please enter your comment!
Please enter your name here