পত্রিকা, টিভি, বেতারের কার্যক্রম অনলাইনে প্রচার করতে এখন থেকে নিবন্ধন লাগবে। প্রিন্ট ও অনলাইন ভার্সনের মধ্যে ভিন্নতা থাকলে পত্রিকার অনলাইন, টেলিভিশন চ্যানেল ও বেতার নিউজ পোর্টাল হিসেবে চালালে তাদেরও পৃথকভাবে নিবন্ধন করতে হবে এমন বিধান রেখে ‘জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা ২০১৭’ সংশোধন করছে সরকার।পত্রিকা, টিভি-বেতারের অনলাইনেও নিবন্ধন লাগবে

সোমবার এ জন্য সংশোধিত এই নীতিমালার খসড়া মন্ত্রিসভায় অনুমোদন দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার এ বৈঠক ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত হয়।

এই বৈঠকে প্রধানমন্ত্রী গণভবন থেকে যুক্ত হন। মন্ত্রী ও সংশ্লিষ্ট সচিবেরা সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলনকক্ষ থেকে বৈঠকে যোগ দেন। পরে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম মন্ত্রিসভা বৈঠকের সিদ্ধান্ত সাংবাদিকদের জানান।

খসড়া নীতিমালা অনুযায়ী, আইপিটিভি ও ইন্টারনেট রেডিও নিবন্ধন নিয়ে চালানো যাবে। তবে এগুলো সংবাদ প্রচার করতে পারবে না। তারা নীতিমালার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ অন্যান্য অনুষ্ঠান প্রচার করতে পারবে।

এ ছাড়া আজকের বৈঠকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ (সংশোধন) আইনের খসড়াও অনুমোদন দেওয়া হয়। আজকের মন্ত্রিসভার বৈঠকে প্রতিবছর ৫ আগস্ট শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী উদ্‌যাপন এবং দিনটি মন্ত্রিপরিষদ বিভাগের জারি করা এ–বিষয়ক ‘ক’ ক্রমিকের অন্তর্ভুক্ত করার প্রস্তাব অনুমোদন হয়।

আপনার মন্তব্য

আপনার মতামত দিন
আপনার নাম