প্রাথমিকে আবেদন শুরু, যেভাবে করবেন

প্রাথমিকের সহকারী শিক্ষক পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। প্রায় সাড়ে ৩২ হাজার সহকারী শিক্ষক নিয়োগ করা হবে বলে জানিয়েছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্র। আজ সকাল সাড়ে ১০টা থেকে এর আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। তিন পার্বত্য জেলা ছাড়া সব জেলার প্রার্থীরা এতে আবেদন করতে পারবেন।প্রাথমিকে আবেদন শুরু, যেভাবে করবেন

যেভাবে আবেদন করবেন-

আজ রবিবার থেকে প্রাথমিকে আবেদন শুরু হয়েছে। এ পদে প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। নির্ধারিত ওয়েবসাইটে (http://dpe.telelalk.com.bd) অথবা এই লিঙ্কে ক্লিক করে ওয়েবসাইটে প্রবেশ করুন। প্রবেশ করলে অনলাইনে আবেদনের ফরম পূরণের নির্দেশনা পাওয়া যাবে। সংশ্লিষ্ট নির্দেশনা অনুযায়ী অনলাইন আবেদনপত্র পূরণ করতে হবে।

অনলাইনে আবেদনপত্র পূরণ করে জমা করার পর অ্যাপ্লিকেশন কপি প্রিন্ট করতে হবে। সঠিকভাবে পূরণকৃত অ্যাপ্লিকেশন কপির ইউজার আইডি দিয়ে আবেদন ফি জমা দিতে হবে। একবার আবেদন ফি জমা দেওয়ার পর অ্যাপ্লিকেশন ফরম কোনো অবস্থায়ই সংশোধন বা প্রত্যাহার করা যাবে না। শুধু ইউজার আইডিপ্রাপ্ত প্রার্থীরা এই সময় পরবর্তী ৭২ ঘণ্টা পর্যন্ত এসএমএসের মাধ্যমে ফি প্রদান করতে পারবেন।

আবেদনকারীকে একটি ইউজার আইডি এবং পাসওয়ার্ড দেওয়া হবে। এই ইউজার আইডি এবং পাসওয়ার্ড সব সময়ের জন্য প্রার্থীকে সংরক্ষণ করতে হবে। প্রার্থীকে পরীক্ষার ফি বাবদ অফেরৎযোগ্য সার্ভিস চার্জসহ ১১০ টাকা যেকোনো টেলিটক প্রি-পেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে যথাসময়ে প্রেরণ করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here