দৈনিক শিক্ষাবার্তা পত্র‌িকার সাংবাদিক হতে চান ?

নিজস্ব প্রতিনিধি, দৈনিক শিক্ষাবার্তাঃ

প্রাথমিক শিক্ষকদের কর্মবিরতি শুরু ১৪ অক্টোবর।বেতন বৈষম্য নিরসন তথা সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড ও প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে বেতন বাস্তবায়নের দাবি মেনে নেয়া না হলে আগামী ১৩ অক্টোবরের মধ্যে কর্মবিরতি যাওয়ার ঘোষণা দিয়েছেন প্রাথমিক শিক্ষকরা। দাবি না মানা হলে আগামী ১৪ অক্টোবর ২ ঘণ্টা, ১৫ অক্টোবর ৩ ঘণ্টা, ১৬ অক্টোবর অর্ধদিবস এবং ১৭ অক্টোবর নিজ বিদ্যালয়ে পূর্ণদিবস কর্মবিরতি পালন করবেন তাঁরা। আগামী ২৩ অক্টোবর মহাসমাবেশ করবেন শিক্ষকরা। রোববার (৬ অক্টোবর) সেগুনবাগিচায় অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন ১৩টি শিক্ষক সংগঠন নিয়ে গঠিত বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের নেতারা।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে শিক্ষক নেতারা জানান, আগামী ১৩ অক্টোবরের মধ্যে যদি সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড ও প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে বেতনের দাবি মেনে নেয়া না হয় তাহলে লাগাতার কর্মবিরতিতে যাবেন তাঁরা। দাবি না মানা হলে আগামী ১৪ অক্টোবর সকাল ১০টা থেকে ১২ টা ২ ঘণ্টা, ১৫ অক্টোবর সকাল ১০টা থেকে ১টা ৩ঘণ্টা, ১৬ অক্টোবর অর্ধদিবস এবং ১৭ অক্টোবর নিজ বিদ্যালয়ে পূর্ণদিবস কর্মবিরতি পালন করা হবে। এর পরও যদি দাবি আদায় না হয় তাহলে ২৩ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে। কর্মসূচি কোথায় পালন করা হবে তা পরবর্তী সময়ে জানিয়ে দেয়া হবে বলেন তাঁরা।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ঐক্য পরিষদের আহবায়ক আনিসুর রহমান, প্রধান সমন্বয়ক আতিকুর রহমান আতিক, সদস্য সচিব শামসুদ্দিন মাসুদ, মুখপাত্র বদরুল আলম, প্রধান উপদেষ্টা আনোয়ারুল ইসলাম তোতা, নীতি নির্ধারণী কমিটির চেয়ারম্যান আবদুল্লাহ সরকারসহ অনেকে।

প্রসঙ্গত, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি (তোতা-গাজী), বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি (আতিক-কাশেম), বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি (আনসারী-আব্দুল্লাহ), বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজ (আনিস-রবিউল), বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি (শামসুদ্দিন-ছাবেরা), বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি (জাহিদুর রহমান), বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতি (বদরুল-দেলোয়ার), বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক ফ্রন্ট (খালেদা- মোজাম্মেল), গ্রাজুয়েট প্রাথমিক শিক্ষক সমিতি (খালেক), বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক ফোরাম (হক-সিরাজ) এ ১০টি সংগঠনকে নিয়ে গত ২০ সেপ্টেম্বর রাজধানীর সেগুনবাগিচায় অনুষ্ঠিত এক সভায় বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ গঠনের ঘোষণা দেয়া হয়। পরে পুল প্রাথমিক শিক্ষক সমিতি ও প্যানেল প্রাথমিক শিক্ষক সমিতিসহ ৩ টি সংগঠন এই ঐক্য পরিষদে যোগ দিয়েছে।

আপনার মন্তব্য

Please enter your comment!
Please enter your name here