দৈনিক শিক্ষাবার্তা পত্র‌িকার সাংবাদিক হতে চান ?

সিল‌েট (জকিগঞ্জ) প্রতিন‌িধি,দ‌ৈন‌িক শিক্ষাবার্তাঃ

প্রেমের টানে বাংলাদেশে ছুটে এসেছেন ব্রাজিলের লুসি ক্যলেন (২৯) নামে এক তরুণী। তার বাবার নাম সিডনি। ব্রাজিলের বাখজিয়াং এলাকায় তাদের বাড়ি। লুসি ক্যালেন একটি হাসপাতালের হেল্প লাইনে কর্মরত ছিলেন।

বিজ্ঞাপন

ফেসবুকের মাধ্যমে প্রায় ১৮ মাস আগে সিপ্রেমের টানে বাংলাদেশে ছুটে এসেছেন ব্রাজিলের তরুণী লুসি ক্যল‌েন।লেটের জকিগঞ্জের বিলপার গ্রামের তৈয়ব আলীর ছেলে সাহেদ আহমদের সাথে তার প্রেমের সম্পর্ক গড়ে উঠে। সাহেদ (২৯) পেশায় আনসার সদস্য।

গত ২০ ফেব্রুয়ারি লুসি ক্যলেন সিলেট বিমানবন্দরে এসে পৌঁছান। সেখান থেকে সাহেদ তাকে গ্রহণ করেন। ২১ ফেব্রুয়ারি সিলেট জজ কোর্টের আইনজীবি সিরাজুল ইসলামের মাধ্যমে লুসি ক্যালেন সিলেট আদালতে উপস্থিত হয়ে মুসলিম ধর্ম গ্রহণ করে নতুন নাম রাখেন খাদিজা বেগম। এরপর সাহেদ ও খাদিজা ৩ লাখ ২৫ হাজার টাকা দেনমোহরে ইসলামি রিতি অনুযায়ী বিয়ে করেন।

লুসি ক্যালেন বলেন, ‘বাবা-মায়ের ইচ্ছে মতই বাঙ্গালি ছেলেকে বিয়ে করতে বাংলাদেশ এসেছি। ভালোবাসা সীমানা মানে না। ভালোবাসার জন্য মরণও আনন্দের। প্রেম মানুষকে মহান করে তোলে’। বিয়ে সম্পন্ন করতে ১৫ দিনের জন্য কর্মস্থল থেকে বাবা মায়ের অনুমতি নিয়ে বাংলাদেশে এসেছেন তিনি। তার সাথে বাবা ও মা বাংলাদেশে আসার কথা ছিল। কিন্তু ভিসা জটিলতার কারণে তারা আসতে পারেননি।

লুসি বলেন, গ্রামের প্রাকৃতিক সৌন্দর্য্য তাকে আকৃষ্ট করেছে। স্বামীর বাড়িতে বেশি সময় কাটাতে ছুটি নিয়ে আবারো বাংলাদেশে আসবেন বলে জানান তিনি।

সাহেদ বলেন, ‘আমি ইংরেজি তেমন না বুঝলেও গুগল ট্রান্সলেটের সাহায্য নিয়ে তার সাথে কথা বলি। কথা বলতে বলতে একপর্যায়ে আমিও ইংরেজিতে অনেকটা দক্ষ হয়ে যাই। লুসি ১৫ দিনের জন্য বাংলাদেশে এসেছেন। এই সপ্তাহের মধ্যে ব্রাজিলে চলে যাবেন।  তিনি সেখানে গিয়ে আমাকেও ব্রাজিল নেয়ার ব্যবস্থা করবেন।’ এভাবেই জয় হোক ভালোবাসার, জয় হ‌োক বিশ্ব মানবতার।

আপনার মন্তব্য

Please enter your comment!
Please enter your name here