ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ হাবিব হাসান ও সিরাজগঞ্জ-১ আসনে প্রয়াত আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের ছেলে প্রকৌশলী তানভীর শাকিল জয় বেসরকারি ফলাফলে বিজয়ী হয়েছেন।প্রয়াত নাসিমের আসনে জয়

বৃহস্পতিবার রাত ১০টার দিকে সিরাজগঞ্জ সদর ও কাজিপুর কন্ট্রোল রুম থেকে পাওয়া ফলাফলে নৌকা প্রতীকে তানভীর শাকিল জয় পেয়েছেন এক লাখ ৮৮ হাজার ৩২৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির সেলিম রেজা ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৪৮৮ ভোট।

কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদ হাসান সিদ্দিকী গণমাধ্যম কে এ তথ্য নিশ্চিত করে জানান, চূড়ান্ত ফলাফলে নৌকা পেয়েছে এক লাখ ৮৮ হাজার ৩২৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকে পেয়েছে ৪৮৮ ভোট।

এদিকে একই দিন রাত সোয়া ৮টার দিকে ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ হাবিব হাসানকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন।

তিনি বলেন, এটা বেসরকারি ফলাফল। শুক্রবার সকাল ১১টায় সরকারিভাবে ফল ঘোষণা করা হবে।

ভোট সুষ্ঠু হয়েছে জানিয়ে ঢাকা জেলা জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা মনির হোসাইন খান গণমাধ্যম কে বলেন, ‘আমরা সুষ্ঠু নির্বাচন প্রত্যক্ষ করেছি। বেসরকারিভাবে মোহাম্মদ হাবিব হাসানকে বিজয়ী ঘোষণা করা হলো।’

২১৭ কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে মোহাম্মদ হাবিব হাসান পেয়েছেন ৭৫ হাজার ৮২০ ভোট। আর বিএনপি প্রার্থী এস এম জাহাঙ্গীর পেয়েছেন ৫ হাজার ৩৬৯ ভোট। প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থীর চেয়ে ৭০ হাজার ৪৫১ ভোট বেশি পেয়ে নির্বাচিত হলেন হাবিব হাসান।

নির্বাচনে নৌকা প্রতীকে মোহাম্মদ হাবিব হাসান ও ধানের শীষ প্রতীকে এম জাহাঙ্গীর আলম ছাড়াও কয়েকজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এই আসনে মোট ভোটার সংখ্যা ৫ লাখ ৭৭ হাজার ১১৬। এ নির্বাচনে শতকরা ভোটের হার ১৪.১৮ শতাংশ।

উভয় আসনেই বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here