বি এড স্কেল পাচ্ছেন ২৯০ শিক্ষক।

0
14
দৈনিক শিক্ষাবার্তা পত্র‌িকার সাংবাদিক হতে চান ?
অনলাইন সংবাদদাতা,দ‌ৈন‌িক শিক্ষাবার্তাঃবি এড স্কেল পাচ্ছেন ২৯০ শিক্ষক।
বেসরকারি স্কুল-কলেজ ও মাদরাসার ২৯০ জন শিক্ষককে বিএড স্কেল দেয়ার সিদ্ধান্ত নিয়েছে এমপিও কমিটি। এদের মধ্যে স্কুল-কলেজের ১৮৬ জন এবং মাদরাসার ১০৪ জন শিক্ষক রয়েছেন।
বৃহস্পতিবার (২১ মার্চ) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে অনুষ্ঠিত কমিটির নিয়মিত সভায় এ সিদ্ধান্ত হয়। প্রতি বিজোড় মাসে এ সভা হয়। পদাধিকার বলে সভায় সভাপতিত্ব করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক। শিক্ষা অধিদপ্তরের একটি সূত্র দৈনিক শিক্ষাবার্তা ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে।
তথ্য সূত্র‌ে জানা গেছে, স্কুল-কলেজের ১৮৬ শিক্ষকের মধ্যে বরিশাল অঞ্চলে ৩৪ জন, চট্টগ্রামে ১৫, কুমিল্লায় ৮, ঢাকায় ২১, খুলনায় ২১, ময়মনসিংহে ২২, রাজশাহীতে ২৪, রংপুরে ২৯ এবং সিলেট অঞ্চলে ১২ শিক্ষককে বিএড স্কেল দেয়ার সিদ্ধান্ত নিয়েছে এমপিও কমিটি।
এদিকে মাদরাসার ১০৪ শিক্ষকের মধ্যে বরিশাল অঞ্চলে ১৫ জন, চট্টগ্রামে ১৫, কুমিল্লায় ১০, ঢাকায় ১৮, খুলনায় ৮, ময়মনসিংহে ১৩, রাজশাহীতে ৮, রংপুরে ১২ এবং সিলেট অঞ্চলে ৫ শিক্ষককে বিএড স্কেল দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
সভায় এমপিভুক্ত পদে কর্মরত ইনডেক্সবিহীন শিক্ষকদের এমপিওভুক্তি, অভিজ্ঞতার উচ্চতর স্কেল, সহকারী অধ্যাপক পদের স্কেল, টাইমস্কেল ও সিলেকশন গ্রেড, বিএড বা কামিল স্কেল, সহকারী লাইব্রেরিয়ান পদের এমপিওসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।
বিজ্ঞাপন

আপনার মন্তব্য

Please enter your comment!
Please enter your name here