দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের জীবনমান উন্নয়নে পাটুরিয়া-দৌলতদিয়ায় নতুন পদ্মা সেতু নির্মাণ ও যশোর বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীতকরণসহ বৃহত্তর যশোরের উন্নয়নে ১১ দফা দাবি জানিয়েছে ‘বৃহত্তর যশোর উন্নয়ন ও বিভাগ বাস্তবায়ন পরিষদ’।বৃহত্তর যশোরের উন্নয়নে ১১ দফা দাবি

শনিবার (৩ অক্টোবর) রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলনে এসব দাবি তুলে ধরা হয়।

দাবিগুলো নিম্ন তুলে ধরা হলো-
১. যশোর বিমানবন্দর আন্তর্জাতিক মানে উন্নীতকরণ।
২. দৌলতদিয়া-পাটুরিয়ায় পদ্মা সেতু নির্মাণ ও ঢাকা-পশ্চিমাঞ্চল রেল স্টেশনের মাধ্যমে সংযুক্তকরণ।
৩. যশোরকে পৃথক বিভাগ ঘোষণা ও পৌরসভাকে সিটি করপোরেশনে উন্নীতকরণ।
৪. বৃহত্তর যশোরের চারটি জেলা নড়াইল, মাগুরা, ঝিনাইদহ ও যশোরে চারটি বিশেষ অর্থনৈতিক জোন ঘোষণা।
৫. চারটি জেলায় পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়, বৃহত্তর যশোরে কৃষি বিশ্ববিদ্যালয়, প্রকৌশল বিশ্ববিদ্যালয়, মেডিকেল বিশ্ববিদ্যালয়, মহাকবি মাইকেল মধুসুদন দত্ত, ফকির লালন শাহ, চিত্রশিল্পী এসএম সুলতান সংস্কৃতি বিশ্ববিদ্যালয় এবং নড়াইল ও ঝিনাইদহে মেডিকেল কলেজ স্থাপন।
৬. বেনাপোল স্থলবন্দর আধুনিকায়ন এবং যশোরে বাংলাদেশ ব্যাংকের শাখা স্থাপন।
৭. ঢাকা-যশোর-বেনাপোল মহাসড়ক চারলেনে উন্নীতকরণের কাজ জরুরি ভিত্তিতে সম্পন্ন করা এবং প্রতিটি উপজেলায় হাইটেক পার্ক স্থাপন করা।
৮. বৃহত্তর যশোরের চার জেলায় আন্তঃজেলা রেল যোগাযোগ স্থাপন এবং সাতক্ষীরা-যশোর রেললাইন বসিরহাটের সঙ্গে সংযুক্তকরণসহ মাগুরা থেকে নড়াইল এবং মাগুরা থেকে ঝিনাইদহ হয়ে মুজিবনগর পর্যন্ত সম্প্রসারণ।
৯. বৃহত্তর যশোরের চার জেলায় অনতিবিলম্বে গ্যাস সরবরাহ।
১০. বৃহত্তর যশোরে আন্তর্জাতিক মানের স্টেডিয়াম নির্মাণ।
১১. বৃহত্তর যশোরে বাওড় সম্পৃক্ত পর্যটন নেটওয়ার্ক গড়ে তোলা ও পর্যটন করপোরেশনের মাধ্যমে একটি পাঁচতারকা হোটেল নির্মাণ।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি প্রকৌশলী বাবু শৈলেন্দ্র নাথ সাহা। মূলপ্রবন্ধ উপস্থাপন করেন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন, সাংবাদিকদের প্রশ্নের উত্তর এবং ‘বৃহত্তর যশোরের’ উন্নয়নে কথা বলেন সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও সংগঠনের সিনিয়র সহ-সভাপতি কাজী রফিকুল ইসলাম।

আরও উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি লেফটেন্যান্ট কর্নেল (অব) সৈয়দ হাসান ইকবাল, গাজী সাইফুর রহমান, কোষাধ্যক্ষ মো. নাসির উদ্দীন, দৈনিক ভোরের ডাকের সম্পাদক কে এম বেলায়েত হোসেন, মো. শহীদুল ইসলাম, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) পরিচালক মধুসূধন মন্ডল, সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ নূরুল ইসলাম, শফিকুর রহমান শাকিল, মো. জুলফিকার আলী ভুট্টো, সাবেক সাধারণ সম্পাদক হাসানুজ্জামান বিপুল, সাংগঠনিক সম্পাদক মিয়া মাসুদুর রহমান, কমরেড হারুনুর রশিদ, অ্যাডভোকেট উজ্জ্বল হোসেন, শিপন আলী, ফারুক হোসেন, আবু সাইদ, ডা. কামরুল ইসলাম কামরুল, আব্দুস সালাম খান স্বপন, সাংবাদিক মোরসালীন নোমানী, হাবিবুর রহমান খান, হাবিবুর রহমান সিজার, ইকবাল চৌধুরী, আবুল কালাম আজাদ প্রমুখ।

আপনার মন্তব্য

আপনার মতামত দিন
আপনার নাম