দৈনিক শিক্ষাবার্তা পত্র‌িকার সাংবাদিক হতে চান ?

‌নিজস্ব প্র‌তিবেদক, দৈ‌নিক শিক্ষাবার্তাঃ

বাংলা‌দেশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের বেসরকারি শিক্ষক ও কর্মচারীদের অবসর সু‌বিধা ও কল্যাণ ট্রাস্ট‌ের চাঁদার হার বাড়লো।শিক্ষক ও কর্মচারীদের অবসর সুবিধা বোর্ড এবং বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক ও কর্মচারী কল্যাণ ট্রাস্টের চাঁদার হার বৃদ্ধি করা হয়েছে। শিক্ষক কর্মচারীদের অবসর সুবিধা বোর্ডের চাঁদার হার ৪ শতাংশ থেকে বাড়িয়ে ৬ শতাংশ এবং শিক্ষক ও কর্মচারী কল্যাণ ট্রাস্টের চাঁদার হার ২ শতাংশ থেকে বাড়িয়ে ৪ শতাংশ করা হয়েছে।

বিজ্ঞাপন

আগামী ১ জানুয়ারি থেকে চাঁদার হার বাড়ানোর নির্দেশনা বাস্তবায়নে নির্দেশ দিয়ে শিক্ষা মন্ত্রণালয় থেকে মঙ্গলবার (১৭ ডিসেম্বর) বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীদের অবসর সুবিধা বোর্ডের সদস্য সচিব এবং বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক ও কর্মচারী কল্যাণ ট্রাস্টের সদস্য সচিবকে চিঠি পাঠানো হয়েছে।

উপসচিব মো. কামরুল হাসান স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, ২০১৭ খ্রিস্টাব্দের ১৯ এপ্রিল বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীদের অবসর সুবিধা বোর্ডের চাঁদার হার ৪ শতাংশ থেকে ৬ শতাংশ এবং বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক ও কর্মচারী কল্যাণ ট্রাস্টের বর্ধিত চাঁদার হার ২ শতাংশ থেকে ৪ শতাংশে উন্নীতকরণ সংক্রান্ত পরিপত্র জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

উক্ত পরিপত্র অনুয়ায়ী নির্দেশনা আগামী ২০১৯ খ্রিস্টাব্দের ১ জানুয়ারি থেকে বাস্তবায়ন করতে নি‌র্দেশ দি‌য়ে‌ছে শিক্ষা মন্ত্রণালয়।

আপনার মন্তব্য

Please enter your comment!
Please enter your name here