মোহাম্মাদ ইমদাদুল হক মিলন, মাদারীপুর প্রতিনিধি, দৈনিক শিক্ষাবার্তাঃ

সারাদেশের ন্যায় মাদারীপুরে আগামী শনিবার (১১ জানুয়ারী) ৬-১১ মাস ও ১২-৫৯ মাস বয়সী সকল শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এ উপলক্ষে মাদারীপুরে (৭ জানুয়ারী) মঙ্গলবার সকালে সিভিল সার্জনের সম্মেলন কক্ষে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শীর্ষক এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।মাদারীপুরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শনিবার

ভিটামিন ‘এ’ খাওয়ানোর ফলে শিশু যে শুধু রাতকানা থেকে রক্ষা পায়, তা নয়। ‘এ’ ভিটামিন শিশুদের আরও বহুবিধ উপকার করে। শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে, দৃষ্টি শক্তি ভালো রাখে ও শিশু মৃত্যুর হার কমায়। সিভিল সার্জন ডা. মো: সফিকুল ইসলাম প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন কেউ যাতে কোন বিভ্রান্তি ছড়াতে না পারে সেদিকে সবাইকে সজাগ দৃষ্টি রাখার আহবান জানান। আগামী শনিবার ১১ জানুয়ারী ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফলভাবে সম্পন্ন করার জন্য সাংবাদিকদের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

মাদারীপুরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শনিবার
ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশুমৃত্যুর ঝুঁকি কমান। ৬-১১ মাস বয়সী শিশুকে ১টি নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী শিশুকে ১টি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। আগামী শনিবার জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে (১ম রাউন্ড) মাদারীপুর জেলার ৪টি উপজেলায় ১৫০৪টি কেন্দ্রে ভিটামিন এ খাওয়ানো হবে। এতে ৩০৩২ জন স্বেচ্ছাসেবক কাজ করবেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

সংবাদ সম্মেলনে ডা: এম এম খলিলুজ্জামানের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে সিনিয়র সাংবাদিক মাহবুবর রহমান বাদল, শাহজাহান খান, জাহাঙ্গীর কবিরসহ জেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সকল সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।