ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, মুজিববর্ষে সকল শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব প্রতিষ্ঠা করা হবে। তিনি আরও বলেন,বর্তমানে ইউনিয়ন পর্যায় পর্যন্ত ডিজিটাল সেবা বিস্তৃত করা হয়েছে। এক সময় যারা ডিজিটাল কথা শুনে হাসতো, এখন তারাও বিস্মিত। তারা এখন ডিজিটালের অপব্যাবহার করছে।মুজিববর্ষে সকল শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব : আইসিটি প্রতিমন্ত্রী

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) ময়মনসিংহের ভালুকায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী ভাষা সৈনিক মোস্তফা মতিন অমর একুশে বই মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেন প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

প্রতিমন্ত্রী আরও বলেন, ইউনেস্কো স্বীকৃতি লাভের মাধ্যমে বাংলা ভাষা আজ বিশ্বে অনন্য উচ্চতায় আসীন হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে ১৯৯৯ খ্রিষ্টাব্দের আন্তর্জাতিক মাতৃভাষা স্বীকৃতি লাভ করায় ভাষা শহীদদের মর্যাদা আজ বিশ্বের প্রতিটি জাতির কাছে সমাদৃত। এ বিরল সম্মান অর্জিত হয়েছে শেখ হাসিনার দুরদর্শী নেতৃত্বের কারণে। আমরা পরিকল্পনা হাতে নিয়েছি মুজিববর্ষে সকল শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করবো।

সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য মনিরা সুলতানা মনি’র সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সংসদ সদস্য কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, জেলা আওয়ামীলীগ সভাপতি জহিরুল হক খোকা, সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান গোলাম মোস্তফা, ভালুকা উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল, ইউপি চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ বাচ্চুসহ অন্যান্য নেতৃবৃন্দ।

ভালুকা উপজেলা পরিষদ চত্বরে ২১ ফেব্রুয়ারি থেকে ভাষা সৈনিক মোস্তফা মতিন অমর একুশে বই মেলার আয়োজন করা হয়। বইমলোর আয়োজন করে মোস্তফা মতিন স্মৃতি পরিষদ।