যশোরে ফ্লাইট চালু ১১ জুন থেকে
প্রতীকি ছবি।

সৈয়দপুর, চট্টগ্রাম ও সিলেটের পর এবার যশোরের অভ্যন্তরীণ রুটের ফ্লাইট চলাচল শুরু হচ্ছে। আগামী ১১ জুন থেকে যশোরে ফ্লাইট চালু হবে।

যশোরে ফ্লাইট চালু ১১ জুন থেকে
প্রতীকি ছবি।

আজ মঙ্গলবার এ কথা জানান বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মো. মহিবুল হক। তিনি গণমাধ্যম কে বলেন, করোনাভাইরাস এর প্রাদুর্ভাব এর কারণে ঢাকা থেকে যশোরে চলাচল বন্ধ ছিল। তবে ১১ জুন থেকে আবারও যশোরে ফ্লাইট চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে ঢাকা যশোর রুটে ফ্লাইট চলাচলের ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি বিমান বাংলাদেশ এয়ারলাইনস। তবে বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইনস, নভোএয়ার সেখানে চারটি করে মোট আটটি ফ্লাইট পরিচালনা করতে পারে।

দীর্ঘ আড়াই মাস বন্ধ থাকার পর গত ১ জুন থেকে স্বাস্থ্যবিধি অনুসরণ করে সীমিতভাবে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের নিষেধাজ্ঞা তুলে নেয় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

নিষেধাজ্ঞা তুলে নিলেও ঢাকা থেকে সৈয়দপুর, চট্টগ্রাম ও সিলেট রুটে আসা-যাওয়া মিলিয়ে ৪৮ টি ফ্লাইট এর অনুমতি দেয় বেবিচক। তবে যাত্রী না পাওয়ার কারণ দেখিয়ে ১ জুন ঢাকা সৈয়দপুর-ঢাকা রুটে মাত্র দুটি ফ্লাইট চালিয়ে বাকিগুলো বাতিল করে বিমান। এরপর আজ ৯ জুন পর্যন্ত বিমানের অভ্যন্তরীণ ফ্লাইট এই তিনটি রুটে চল করেনি। তবে বেবিচকের তথ্য অনুযায়ী, গত ১ জুন থেকে গতকাল ৮ জুন পর্যন্ত তিনটি অভ্যন্তরীণ রুটে ২২৩টি ফ্লাইট চলাচল করেছে। এসব ফ্লাইটে মোট যাত্রী সংখ্যা ছিল ৭২২০ জন। এর মধ্যে বিমানের যাত্রী ছিল ২৪ জন। যাত্রী না পাওয়ায় ফ্লাইট অপারেট বন্ধ রাখে বিমান।

আপনার মন্তব্য

আপনার মতামত দিন
আপনার নাম