যশোরে ১০ দিনে করোনা আক্রান্তের সংখ্যা দ্বিগুণ
করোনাভাইরাস- প্রতীকি ছবি।

যশোরে নতুন করে ৪৬ জন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা রোগীর সংখ্যা ৪০০ ছাড়াল। যশোরে ১০ দিনে করোনা রোগী শনাক্ত হয়েছে দ্বিগুন।

যশোরে ১০ দিনে করোনা আক্রান্তের সংখ্যা দ্বিগুণ
করোনাভাইরাস- প্রতীকি ছবি।

আজ বুধবার বিকেলে যশোরের সিভিল সার্জন শেখ আবু শাহীন দৈনিক শিক্ষাবার্তা কে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, আজ নতুন ৪৬ জনকে নিয়ে জেলায় মোট করোনা সংক্রমিত মানুষের সংখ্যা হয়েছে ৪১১। অথচ ১৩ জুন জেলায় করোনা সংক্রমিত মানুষের সংখ্যা ছিল ২০২। এর ফলে দেখা যাচ্ছে, যশোরে ১০ দিনে করোনা সংক্রমিত মানুষের সংখ্যা দ্বিগুণে দাঁড়িয়েছে।

যশোর সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত সোমবার জেলার ১৪৬টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয়। আজ বুধবার সেখান থেকে নমুনা পরীক্ষার প্রতিবেদন আসে। প্রতিবেদনে জানা গেছে, ৪৬ জনের নমুনা পরীক্ষার ফল ‘পজিটিভ’। এটি এক দিনে যশোরে সর্বোচ্চসংখ্যক করোনায় সংক্রমিতের ঘটনা।

সূত্র আরও জানায়, জেলায় আজ বুধবার পর্যন্ত করোনা পরীক্ষার জন্য ৩ হাজার ৯৭৬টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এসব নমুনা ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর), ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ), খুলনা মেডিকেল কলেজ এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষার সব রিপোর্ট মিলিয়ে ৪১১ জন করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন। তাঁদের মধ্যে সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১৫৬ জন এবং মারা গেছেন ৩ জন।

সংক্রমিত লোকজনের মধ্যে বর্তমানে মাত্র ১২ জন জেলার বিভিন্ন সরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। অবশিষ্ট ২৪০ জনই বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

আপনার মন্তব্য

আপনার মতামত দিন
আপনার নাম