একদিনেই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দুই শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

একদিনেই রাবির দুই শিক্ষার্থীর মৃত্যু
মাহাদী হাসান (বামে) ও ডানে লিয়ন ইসলাম। ফাইল ছবি

শুক্রবার দুপুরে ব্রেইনস্ট্রোকজনিত কারণে ইতিহাস বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী লিয়ন ইসলাম ও রাত ১০টায় ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে ফিন্যান্স বিভাগের ২০১০-২০১১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মাহাদী হাসান মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

জানা গেছে, শুক্রবার দুপুর সোয়া ১২টায় হঠাৎ মাথা ঘুরে পড়ে যান ইতিহাস বিভাগের শিক্ষার্থী লিয়ন ইসলাম। পরে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রাত ৮টায় পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

লিয়ন ইসলাম দিনাজপুর জেলার বীরগঞ্জ থানার কবিরাজহাট এলাকার গোপালপুরের বাসিন্দা ইউনুস আলীর ছেলে। তিনি বিশ্ববিদ্যালয়ের মাদার বখশ হলের আবাসিক ছাত্র ও রক্তদাতা সংগঠন বাঁধন’র হল শাখা সাধারণ সম্পাদক ছিলেন।

এ বিষয়ে জানতে চাইলে ইতিহাস বিভাগের সভাপতি অধ্যাপক মর্তুজা খালেদ দৈনিক শিক্ষাবার্তা কে বলেন, ‘লিয়নের মৃত্যুর খবর জেনেছি। তার অকাল মৃত্যুতে আমরা ইতিহাস বিভাগের সকলে শোকাহত। আমরা শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। ’

এদিকে গত ২৩ আগস্ট মাহাদীর শরীরে ব্লাড ক্যান্সার ধরা পড়ে। ক্যান্সারের চিকিৎসা চলাকালীন সময়ে করোনায় আক্রান্ত হন তিনি।

পরবর্তীতে অবস্থার অবনতি হলে গত ১০ নভেম্বর আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মাহাদীর বাড়ী যশোর জেলায় বলে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here