নিজস্ব প্রতিনিধি, দৈনিক শিক্ষাবার্তাঃ

শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি কে জন্মদিনের শুভেচ্ছা

শুভ জন্মদিন মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বাংলাদেশের প্রথম নারী শিক্ষামন্ত্রী তিনি। ১৯৬৫ খ্রিষ্টাব্দের এই দিনে তাঁর জন্ম। শিক্ষা বিষয়ক দেশের অন্যতম অনলাইন পত্রিকা দৈনিক শিক্ষাবার্তার পক্ষ থেকে শিক্ষামন্ত্রীকে জানাই জন্মদিনের শুভেচ্ছা। ৭ ডিসেম্বর রাত বারোটার পর থেকে শিক্ষা প্রশাসনের প্রায় সবাই ফেসবুকে মন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছেন।

দীপু মনি বাংলাদেশ আওয়ামী লীগ-এর প্রতিষ্ঠাতা সদস্য ও পূর্ব পাকিস্তান ছাত্র লীগের প্রথম কাউন্সিল-নির্বাচিত সাধারণ সম্পাদক এম.এ ওয়াদুদের কন্যা। তিনি হলিক্রস কলেজ থেকে এইচএসসি পাস করেন। তিনি ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস এবং বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি পড়েন। এমবিবিএস ডিগ্রি লাভের পর মার্কিন যুক্তরাষ্ট্রের জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের স্কুল অব পাবলিক হেলথ থেকে এমপিএইচ ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি লন্ডন বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে মাস্টার্স ডিগ্রি ও হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে সমঝোতা ও দ্বন্দ্ব নিরসন এর ওপর একটি কোর্স সম্পন্ন করেন।

বাংলাদেশ সুপ্রীম কোর্টের এ্যাডভোকেট তৌফীক নাওয়াজ দীপু মনির স্বামী। তিনি আন্তর্জাতিক একটি ল’ফার্মের প্রধান। তিনি উপমহাদেশের দু’ হাজার বছরের ঐতিহ্য মন্ডিত ধ্রুপদী সঙ্গীতের উৎস হিসেবে পরিচিত ‘আলাপ’ এর একজন শিল্পী। তাঁদের রয়েছে দু’সন্তান। পুত্র তওকীর রাশাদ নাওয়াজ ও কন্যা তানি দীপাভলী নাওয়াজ।

দীপু মনি চাঁদপুর-৩ আসনের নির্বাচিত সংসদ সদস্য। দৈনিক শিক্ষাবার্তা ডটকম এর পক্ষ থেকে শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি কে শুভ জন্মদিনে তাঁর সুস্বাস্থ্য ও  দীর্ঘায়ু কামনা করছি।