শ্রমিকদের বেতনের ৮০ লাখ টাকা ছিনতাই, গুলিবিদ্ধ ২

নিজস্ব প্রতিনিধি। দৈনিক শিক্ষাবার্তা : ৭ জুন, ২০২০।

0
95

গুলি করে শ্রমিকদের বেতনের ৮০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে গাজীপুরের কালিয়াকৈর উপজেলায়। ছিনতাইয়ের সময় গুলিবিদ্ধ হন এক কর্মকর্তাসহ দুইজন। রোববার দুপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের খাড়াজোড়া নামক স্থানে এ ঘটনা ঘটে।

শ্রমিকদের বেতনের ৮০ লাখ টাকা ছিনতাই, গুলিবিদ্ধ ২
মাইক্রোবাস ভাংচুর করে টাকা ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা।

গুলিবিদ্ধ শুভ মজুমদার ইনক্রেডিবল ফ্যাশন লিমিটেড নামের একটি পোশাক তৈরি কারখানার মার্চেন্ডাইজার। তাকে গুরুতর অবস্থায় টঙ্গীর আহসান উল্লাহ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপর গুলিবিদ্ধ হলেন মাইক্রোবাস চালক ইব্রাহিম।আহত নিরাপত্তাকর্মী গোলাপ ও শহিদুলকে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে।

ব্যাংক এশিয়ার কর্মকর্তা, পুলিশ ও কারখানা কর্তৃপক্ষ জানান, বৃহস্পতিবার উপজেলার মাটিকাটা এলাকার ইনক্রিডিবল ফ্যাশন লিমিটেড কর্তৃপক্ষ ব্যাংক এশিয়া কালিয়াকৈর শাখা থেকে টাকা দেওয়ার জন্য চিঠি দেন। সেই চিঠির পরিপ্রেক্ষিতে ব্যাংক এশিয়া কালিয়াকৈর শাখা থেকে ৮০ লাখ ২২ হাজার টাকা একটি ব্যাগে ভরে ব্যাংক কর্তৃপক্ষ নিরাপত্তাকর্মীর মাধ্যমে একটি মাইক্রোবাসে তুলে দেন। কারখানা কর্তৃপক্ষের নিজস্ব মাইক্রোবাসে কারখানার দুইজন নিরাপত্তাকর্মী, একজন হিসাবরক্ষক ও মার্চেন্ডাইজার কর্মকর্তাসহ পাঁচজন টাকা নিয়ে কারখানার দিকে রওনা হন।

তারা ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের খাড়াজোড়া নামক স্থানে আসামাত্র ৩-৪ জন ছিনতাইকারী হলুদ রংঙের একটি পিকআপ ভ্যান দিয়ে মাইক্রোবাসের গতিরোধ করে। এসময় তিনটি মোটরসাইকেল থেকে নেমে ছিনতাইকারীরা ৬-৭ রাউন্ড গুলি করে।

তারা হাতুড়ি ও কুড়াল দিয়ে মাইক্রোবাসের জানালার গ্লাস ও পেছনের গ্লাস ভেঙে ফেলে। পরে টাকার বস্তা কেড়ে নেওয়ার চেষ্টা করলে গাড়িতে থাকা নিরাপত্তাকর্মী গোলাপ ও শহিদুল বাধা দেন। এসময় ছিনতাইকারীরা তাদের হাতুড়ি দিয়ে আঘাত করে। পরে মার্চেন্ডাইজার শুভ  ও চালক ইব্রাহিম টাকার বস্তা টেনে ধরলে জানালার ফাঁক দিয়ে ছিনতাইকারীরা গুলি করে। এসময় শুভ ও ইব্রাহিম গুলিবিদ্ধ হন। পরে ছিনতাইকারীরা টাকার বস্তা মাইক্রোবাস থেকে নিয়ে পিকআপভ্যানে তুলে টাঙ্গাইলের দিকে চলে যায়।

খবর পেয়ে কালিয়াকৈর থানা পুলিশ ও কারখানা কর্তৃপক্ষ ঘটনাস্থলে গিয়ে গুলিবিদ্ধ শুভ ও ইব্রাহিমকে উদ্ধার করে হাসপাতালে পাঠান।

ব্যাংক এশিয়া কালিয়াকৈর শাখার ম্যানেজার ফরিদ আহাম্মদ জানান, ইনক্রেডিবল কারখানার ৮০ লাখ ২২ হাজার টাকা নিয়ে ব্যাংক থেকে কারখানায় যাওয়ার পথে ছিনতাইকারীর কবলে পড়ে।

কারখানার হিসাব বিভাগের কর্মকর্তা রাজিব আহম্মদ রাজু বলেন, ব্যাংক এশিয়া কালিয়াকৈর শাখা থেকে শ্রমিকদের বেতনের ৮০ লাখ ২২ হাজার টাকা নিয়ে যাওয়ার পথে ছিনতাইকারীরা গতিরোধ করে।  এসময় ছিনতাইকারীরা ৫-৬ রাউন্ড গুলি করে। পরে আমাদের মাইক্রোবাসের পেছনের ও পাশের জানালা ভেঙে নিরাপত্তাকর্মীদের উপর হামলা করে টাকা ছিনতাই করে নিয়ে যায়।

কালিয়াকৈর থানার ওসি আলমগীর মজুমদার জানান, কারখানার মাইক্রোবাস থেকে টাকা ছিনতাইয়ের ঘটনায় মামলা প্রক্রিয়াধীন। ছিনতাইকারীদের আটক ও টাকা উদ্ধারের জন্য একাধিক স্থানে অভিযান চালানো হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here