করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে যেসব মন্ত্রণালয়, বিভাগ, অধিদফতর, পরিদপ্তর ও সংস্থা বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারেনি সেসব প্রতিষ্ঠানকে সরকারি চাকরিতে বয়স ছাড় দেওয়ার নির্দেশ দিয়েছে সরকার। তবে বিসিএস পরীক্ষার ক্ষেত্রে এটা প্রযোজ্য হবে না বলে জানানো হয়েছে। সরকারি চাকরিতে বয়স ছাড় দেওয়ার নির্দেশ

বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে, সরকারি চাকরিতে বয়স ছাড় দেওয়ার নির্দেশনা দিয়ে প্রত্যেক সচিব ও সিনিয়র সচিব এবং সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধানকে চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, যেসব মন্ত্রণালয় বা বিভাগ ও এর অধীন সংস্থা এবং স্বায়ত্তশাসিত/জাতীয়কৃত প্রতিষ্ঠানগুলো বিভিন্ন ক্যাটাগরির সরকারি চাকরিতে (বিসিএস ছাড়া) সরাসরি নিয়োগের লক্ষ্যে যথাযথ কর্তৃপক্ষ থেকে গত ২৫ মার্চের আগে নিয়োগের ছাড়পত্র গ্রহণসহ সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছিল, কিন্তু করোনা পরিস্থিতির কারণে বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারেনি, সেইসব দফতরে ২৫ মার্চ পর্যন্ত প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমা নির্ধারণ করে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকল মন্ত্রণালয়/বিভাগকে অনুরোধ জানানো হলো।

এর আগে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছিলেন, করোনা মহামারির কারণে সরকারি চাকরিপ্রার্থীদের বয়সে পাঁচ মাস ছাড় দিয়েছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সরকারি চাকরিপ্রত্যাশীদের এ সুযোগ দেওয়া হয়েছে। করোনাভাইরাস পরিস্থিতিতে চাকরিপ্রত্যাশীদের যে ক্ষতি হয়েছে, তা পুষিয়ে দিতেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আপনার মন্তব্য

আপনার মতামত দিন
আপনার নাম