সাকিবের ফিফটিতে এগোচ্ছে বাংলাদেশ

0
15
দৈনিক শিক্ষাবার্তা পত্র‌িকার সাংবাদিক হতে চান ?

সাকিবের ফিফটিতে এগোচ্ছে বাংলাদেশঅনলাইন ডেস্কঃ

আফগানদের বিপক্ষে সৌম্য সরকারের বদলে লিটন দাসকে ওপেনিংয়ে নামায় বাংলাদেশ দল। আফগান ডানহাতি অফ স্পিনার মুজিব উর এবং নবীকে সামলাতে এই সমন্বয়ে নামে তারা। তবে লিটন দাস শুরুতে আউট হয়ে ফেরেন। সেই ধাক্কা সামলে উঠতেই সেট হয়ে ফিরে যান তামিম ইকবাল। এরপর সাকিব-মুশফিক দলকে টানছেন।

বিজ্ঞাপন

বাংলাদেশ দল ২৯ ওভারে ২ উইকেট হারিয়ে ১৪২ রান তুলেছে। তামিম ইকবাল ৫৩ বলে ৩৬ রান করে আউট হয়েছেন। সাকিবের সঙ্গে তিনি ৫৯ রানের জুটি গড়েন। লিটন দাস ১৬ রান করে ফেরেন। দলের রান তখন ২৩। এরপর সাকিব আল হাসান ৫১ রানে ক্রিজে আছেন। চলতি বিশ্বকাপে এ নিয়ে তিনি পাঁচটি পঞ্চাশোর্ধ ইনিংস খেললেন। তার সঙ্গে ৩২ রানে ক্রিজে আছেন মুশফিকুর রহিম।

আফগানদের বিপক্ষে টাইগারদের জন্য ম্যাচটা গুরুত্বপূর্ণ। বিশ্বকাপ শুরুর আগেই ‘ডার্ক হর্স’ তকমা পায় বাংলাদেশ। টিকে আছে সেমিফাইনালের আশা। আফগানদের বিপক্ষে সেমির পথে এগিয়ে যাওয়ার পালা। বাংলাদেশ দল অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ থেকে দুই পরিবর্তন নিয়ে খেলছে। দলে ফিরেছেন মোসাদ্দেক  হোসেন এবং পেস অলরাউন্ডার সাইফউদ্দিন।

আফগানিস্তান দলে এ ম্যাচে দুই পরিবর্তন। স্পিনের বিপক্ষে সাবলীল হযরতউল্লাহ জাজাইকে বসিয়ে মিডল অর্ডারের শক্তি বাড়াতে এবং দ্রুত রান তুলতে পারদর্শী সামিউল্লাহ সেনওয়ারিকে দলে নিয়েছে তারা। সেনওয়ারি লেগ স্পিনেও দলের হয়ে অবদান রাখতে পারেন। এছাড়া দলে নেওয়া হয়েছে পেসার দৌলত জাদরানকে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদুল্লাহ, মোসাদ্দেক হোসেন, সাইফউদ্দিন, মেহেদি মিরাজ, মাশরাফি মর্তুজা, মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ: গুলবাদিন নাঈব, রহমত শাহ, হাসমতউল্লাহ শাহেদি, আসগর অফগান, মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, সামিউল্লাহ সেনওয়ারি, ইকরাম আলি খিল (উইকেটরক্ষক), রশিদ খান, দৌলত জাদরান, মুজিব উর রহমান।

আপনার মন্তব্য

Please enter your comment!
Please enter your name here