দৈনিক শিক্ষাবার্তা পত্র‌িকার সাংবাদিক হতে চান ?

নিজস্ব প্রতিবেদক,দৈ‌নিক শিক্ষাবার্তাঃ

দেশ গঠনে বিশ্ব‌বিদ্যালয়ের শিক্ষদের স্বশিক্ষিত হলে এমপি হওয়া যায়,শিক্ষক হওয়া যায় না--যবিপ্রবি উপাচার্য।ভূ‌মিকা ও গুরুত্বের কথা তুলে ধরার সময় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন বলেছেন, স্বশিক্ষিত হলে এমপি, মন্ত্রী এমনকি প্রধানমন্ত্রীও হওয়া যায়। কিন্তু বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হওয়া যায় না। কাজেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের গুরুত্ব অপরিসীম।

বিজ্ঞাপন

শনিবার দুপুরে যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের গ্যালারিতে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) প্রকল্পের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন এসব কথা বলেন।

শিক্ষকদের গুরুত্ব তুলে ধরে উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকেরা দেশের প্রয়োজনে দক্ষ ও মানসম্মত গ্রাজুয়েট তৈরি করে থাকেন। সেই গ্রাজুয়েটগণই দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যান। তিনি বলেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এগিয়ে যাচ্ছে, এই এগিয়ে যাওয়াটাকে ধরে রাখতে হবে। দেশকে এগিয়ে নেওয়ার দায়িত্ব আমাদের শিক্ষক সমাজকেই নিতে হবে। সমাপনী অনুষ্ঠানের পূর্বে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ, পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগ, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রডাক্শন ইঞ্জিনিয়ারিং বিভাগ, কেমিকৌশল বিভাগ, অণুজীববিজ্ঞান বিভাগ, ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগ, জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগ, পরিবেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগ এবং পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগসমূহের প্রতিনিধিগণ তাদের ভবিষ্যতের অগ্রগতির পরিকল্পনা তুলে ধরেন এবং বাজেট উপস্থাপন করেন। এ সময় বিভাগগুলোর উত্থাপিত অগ্রগতির পরিকল্পনাগুলোর সম্ভাবনা, করণীয় ও বাস্তবায়ন সম্পর্কে দিক-নির্দেশনামূলক বক্তব্য দেন যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন।

ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) পরিচালক অধ্যাপক ড. জিয়াউল আমিনের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন যবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ আবুল হোসেন, আইকিউএসি-এর অতিরিক্ত পরিচালক ড. মীর মোশাররফ হোসেন। সমাপনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সকল ডিন, চেয়ারম্যান ও দপ্তর প্রধানগণ উপস্থিত ছিলেন। সমাপনী এ অনুষ্ঠান সঞ্চালনা করেন আইকিউএসি-এর প্রশাসনিক কর্মকর্তা শাহারিয়া করিম জসি।

আপনার মন্তব্য

Please enter your comment!
Please enter your name here