শিক্ষক নিবন্ধনের হালনাগাদ মেধাতালিকা প্রকাশ করেছে এনটিআরসিএ

নিজস্ব প্রতিনিধি। দৈনিক শিক্ষাবার্তা : ২৩ জানুয়ারি, ২০২০।

0
429

শিক্ষক নিবন্ধনের হালনাগাদ মেধাতালিকা প্রকাশ করেছে এনটিআরসিএশিক্ষক নিবন্ধনের হালনাগাদ মেধাতালিকা অবশেষে প্রকাশিত হলো। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) ১৫তম শিক্ষক নিবন্ধনে চূড়ান্তভাবে উত্তীর্ণদের অন্তর্ভুক্ত করে হালনাগাদ মেধাতালিকা প্রকাশ করেছে। মঙ্গলবার (২১ জানুয়ারি) রাতে হালনাগাদ তালিকা প্রকাশ করা হয়।

 

সোমবার (২০ জানুয়ারি) রাতে ১৫তম শিক্ষক নিবন্ধনে চূড়ান্তভাবে উত্তীর্ণদের অন্তর্ভুক্ত করে হালনাগাদ মেধাতালিকা প্রকাশ করার কথা থাকলেও তা হয়নি।

শিক্ষক নিবন্ধনের হালনাগাদ মেধাতালিকা প্রকাশ করেছে এনটিআরসিএ

কারিগরি সহায়তা প্রদানকারী প্রতিষ্ঠান টেলিটকের যান্ত্রিক জটিলতার কারণে নির্ধারিত সময়ে শিক্ষক নিবন্ধনের হালনাগাদ মেধাতালিকা প্রকাশ করা সম্ভব হয়নি বলে জানিয়েছেন এনটিআরসিএর কর্মকর্তারা। শিক্ষক নিয়োগ সুপারিশ ও শিক্ষক নিবন্ধন পরীক্ষার আবেদন গ্রহণ, মেধাতালিকা তৈরি, ফি গ্রহণসহ বিভিন্ন কাজে এনটিআরসিএকে কারিগরি সহায়তা করে টেলিটক।

উত্তীর্ণরা নিচের লিংকে প্রবেশ করে হালনাগাদ মেধা তালিকা দেখতে পাবেন

গত ১৫ জানুয়ারি ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। ১৫তম শিক্ষক নিবন্ধনে ১১ হাজার ১৩০ জন প্রার্থী চূড়ান্তভাবে উত্তীর্ণ হয়েছেন। এনটিআরসিএ সূত্র দৈনিক শিক্ষাবার্তা কে জানায়, চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে স্কুল পর্যায়ের ৯ হাজার ৬৩ জন, স্কুল পর্যায়-২ এ ৬১১ জন এবং কলেজ পর্যায়ের ১ হাজার ৪৫৬ জন প্রার্থী রয়েছেন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ভাইভায় অংশ নিয়েছিলেন ১৩ হাজার ৩৪৫ জন প্রার্থী। নিবন্ধনের ভাইভায় অর্থাৎ চূড়ান্ত ফলাফলে উত্তীর্ণের হার ৮৩ দশমিক ৪০ শতাংশ।