নিজস্ব প্রতিবেদক। দৈনিক শিক্ষাবার্তা:

১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল আজ বুধবার (১৫ জানুয়ারি) প্রকাশ করা হবে বলে জানিয়েছেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান এস এম আশফাক হুসেন। তিনি দৈনিক শিক্ষাবার্তা কে এ তথ্য নিশ্চিত করেন।

১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল আজ

তিনি দৈনিক শিক্ষাবার্তা কে জানান, ভাইভা শেষ হয়েছে ৫ জানুয়ারি। ৬ জানুয়ারি থেকে প্রার্থীদের যাচাই-বাছাই শুরু হয়েছে। আশা করছি বুধবার (১৫ জানুয়ারি) ১৫ তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল প্রকাশ করা হবে।

গত ২৬ ও ২৭ জুলাই ১৫ তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। গত ২২ অক্টোবর ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। লিখিত পরীক্ষায় ১৩ হাজার ৩৪৫ জন উত্তীর্ণ হয়েছিলেন। স্কুল পর্যায়ে ১০ হাজার ৯৬৮ জন, স্কুল পর্যায়-২ এ ৭৭০ জন এবং কলেজ পর্যায়ে ১ হাজার ৬০৭ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। ১ লাখ ২১ হাজার ৬৬০ জন ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। ১৫ তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় ১০ দশমিক ৯৭ শতাংশ প্রার্থী উত্তীর্ণ হয়েছেন।

১৫ তম শিক্ষক নিবন্ধনের ভাইভা শুরু হয়েছে ১২ ই নভেম্বর। চলে ৫ জানুয়ারি পর্যন্ত। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ স্কুল ও কলেজ পর্যায়ের ১৩ হাজার ৩৪৫ শিক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করেছেন।