নিজস্ব প্রতিনিধি,দৈনিক শিক্ষাবার্তাঃ

১৫ তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার অ্যাডমিট কার্ড অনলাইনে প্রকাশ করেছে এনটিআরসিএ। আগামী ২৬ ও ২৭ জুলাই নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রিলিমিনারিতে উত্তীর্ণ ১ লাখ ৫২ হাজার প্রার্থী লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করবেন। ইতোমাধ্যে পরীক্ষার প্রস্তুতি শুরু হয়েছে বলে দৈনিক শিক্ষাবার্তাকে১৫ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২৬-২৭ জুলাই। এ তথ্য নিশ্চিত করেছে এনটিআরসিএ সূত্র।

গত ১৮ মার্চ ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার তারিখ ঘোষণা করে এনটিআরসিএ। নির্ধারিত তারিখ অনুযায়ী আগামী ২৬ জুলাই শুক্রবার সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত স্কুল ও স্কুল পর্যায়-২ এর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর আগামী ২৭ জুলাই শনিবার সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত কলেজ পর্যায়ের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এর আগে গত ১৯ এপ্রিল ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। গত ১৯ মে ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ হয়। প্রিলিমিনারিতে উত্তীর্ণ হয়েছে ১ লাখ ৫২ হাজার পরীক্ষার্থী। পাসের হার ছিল ২০ দশমিক ৫৩ ভাগ।  উত্তীর্ণদের মধ্যে স্কুল পর্যায়ের ৫৫ হাজার ৫৯৬ জন,  স্কুল পর্যায়-২ এর ৪ হাজার ১২৯ জন এবং কলেজ পর্যায়ের ৯২ হাজার ২৭৫ জন প্রার্থী রয়েছেন। প্রিলিমনারিতে ৮ লাখ ৭৬ হাজার ৩৩ জন প্রার্থী অংশগ্রহণ করেছিলেন।

জানা গেছে, নিবন্ধনের লিখিত পরীক্ষার প্রবেশপত্র ওয়েবসাইটে (http://ntrca.teletalk.com.bd/admitcard/) আপলোড করা হয়েছে। এসএমএস পাঠিয়ে প্রার্থীদের এ বিষয়ে জানিয়েছে এনটিআরসিএ। প্রার্থীরা ইউজার আইডি ও পাসওয়ার্ড  দিয়ে অ্যাডমিট কার্ডের সফট কপি সংগ্রহ করতে পারবেন। তা প্রিন্ট করে সাথে নিয়ে লিখত পরীক্ষা দিতে আসতে হবে প্রার্থীদের। প্রবেশপত্রে পরীক্ষার ভেন্যু ও তারিখ উল্লেখ আছে।