২০ মে পর্যন্ত সংসদ টিভিতে প্রাথমিকের ক্লাস রুটিন প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। গত ৭ এপ্রিল সংসদ টেলিভিশনে শুরু হয় প্রাথমিক স্তরের ক্লাস সম্প্রচার। সংসদ বাংলাদেশ টিভির মাধ্যমে প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত রেকর্ড করা ক্লাস সম্প্রচার করা হচ্ছে। ‘ঘরে বসে শিখি’ শিরোনামে এ কার্যক্রম শুরু হয়েছে।২০ মে পর্যন্ত সংসদ টিভিতে প্রাথমিকের ক্লাস রুটিন প্রকাশ

সকাল ৯টা ৪০ মিনিট থেকে ১০টা ৪০ মিনিট পর্যন্ত সংসদ টিভিতে প্রাথমিক পর্যায়ে তিনটি ক্লাস প্রচার করা হবে। শনিবার (১৬ মে) ১৭ মে থেকে ২০ মে পর্যন্ত সংসদ টিভিতে প্রাথমিকের ক্লাস সম্প্রচারের  সংশোধিত রুটিন প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

জানা গেছে, সকাল ৯টা ৪০ মিনিট থেকে ১০ টা ৪০ মিনিট পর্যন্ত প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম এ ছয় শ্রেণির তিনটি ক্লাস সংসদ টিভিতে প্রচার করা হবে। প্রতিটি ক্লাস হবে ২০ মিনিটের।

দৈনিক শিক্ষাবার্তা ডটকমের পাঠকদের জন্য সংসদ টিভিতে প্রাথমিকের ক্লাস সম্প্রচারের নতুন রুটিন তুলে ধরা হলো। ২০ মে পর্যন্ত সংসদ টিভিতে প্রাথমিকের ক্লাস রুটিন প্রকাশ

সংসদ টেলিভিশনে মাধ্যমিক শিক্ষার্থীদের জন্য পরিচালিত বিষয়ভিত্তিক ক্লাস দেখলেই কাজ শেষ নয়। টিভিতে প্রচারিত প্রতিটি ক্লাসের পর দেয়া হবে বাড়ির কাজ। আর প্রতিটি বিষয়ের আলাদা খাতায় সেই বাড়ির কাজ শেষ করতে হবে। করোনার তাণ্ডব শেষ হলে যখন স্কুল খোলা হবে তখন শিক্ষকদের সেই বাড়ির কাজের খাতা দেখাতে হবে। বাড়ির কাজের প্রাপ্ত নম্বর ধারাবাহিক মূল্যায়নের অংশ হিসেবে বিবেচিত হবে।

যতদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে ততদিনই টেলিভিশনের মাধ্যমে পাঠদান কার্যক্রম অব্যাহত রাখা হবে। দীর্ঘসময় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলে বাসায় অবস্থান করেই ছাত্র-ছাত্রীরা যাতে ক্ষতি কিছুটা হলেও পুষিয়ে নিতে পারে সে বিষয়টি বিবেচনায় নিয়েই সংসদ টেলিভিশনে রেকর্ড করা শিক্ষা কার্যক্রম সম্প্রচারের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ সরকার।

আপনার মন্তব্য

আপনার মতামত দিন
আপনার নাম