২১ শিক্ষকের অবৈধ এমপিও, আবারও তদন্ত কমিঠি গঠন।

0
100
দৈনিক শিক্ষাবার্তা পত্র‌িকার সাংবাদিক হতে চান ?
স্টাফ রিপোর্টারঃ ০৮ ডিসেম্বর ২০১৮।
বগুড়া কলেজে ডিগ্রি পর্যায়ে এমপিও কোড না থাকা সত্ত্বেও ২১ শিক্ষক-কর্মচারী অবৈধভাবে ডিগ্রি পর্যায়ে এমপিওভুক্ত রয়েছেন যা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের তদন্তে প্রমাণিত ২১ শিক্ষকের অবৈধ এমপিও, আবারও তদন্ত কমিঠি গঠন।হয়েছে। ফলে স্থগিত হয়েছে এ ২১ শিক্ষক-কর্মচারীর এমপিও। কিন্তু এদের মধ্যে ৩ জন ডিগ্রি কোডে বেতন প্রাপ্তির জন্য আদালতে রিট পিটিশন দায়ের করায় বিষয়টি পুনরায় তদন্তের জন্য ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। তদন্ত কমিটি এরই মধ্যে কাজ শুরু করেছে বলে দৈনিক শিক্ষাবার্তা কে নিশ্চিত করেছে অধিদপ্তরের কর্মকর্তারা।
জানা গেছে, কলেজের ২ শিক্ষক ও ১ সহকারী লইব্রেরিয়ান ডিগ্রি কোডে বেতন পেতে আদালতে রিট পিটিশন দায়ের করেছেন। রিট মামলার শুনানিকালে এ তিন শিক্ষক-কর্মচারী জানান, বগুড়া কলেজের অধ্যক্ষ নিজেও ডিগ্রি কোডে বেতন উত্তোলন করছেন। এ অভিযোগটি এমপিও চূড়ান্ত কমিটির সভায় উত্তোলিত হলে পুনরায় তদন্তের সিদ্ধান্ত নেয়া হয়।
এ সিদ্ধান্তের প্রেক্ষিতে বিষয়টি পুনরায় তদন্তে ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। কমিটিতে রয়েছেন অধিদপ্তরের প্রশিক্ষণ শাখার পরিচালক অধ্যাপক ড. মো. আবদুল মালেক, ঢাকা অঞ্চলের পরিচালক মো. ইউসুফ এবং পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের (ডিআইএ) উপপরিচালক সৈয়দ জাফর আলী। বিষয়টি তদন্ত করে এ কর্মকর্তাদের প্রতিবেদন দাখিল করতে বলে হয়েছে।
বিজ্ঞাপন

আপনার মন্তব্য

Please enter your comment!
Please enter your name here