৩৮তম বিসিএসের ফল প্রকাশ, ২২০৪ জনকে নিয়োগের সুপারিশ

৩৮তম বিসিএসের ফল প্রকাশিত হয়েছে। এতে দুই হাজার ২০৪ জন নিয়োগের জন্য সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আজ মঙ্গলবার কমিশনের বিশেষ সভায় ৩৮তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফলাফল অনুমোদিত ও প্রকাশিত হয়। ৩৮তম বিসিএসের ফল প্রকাশ, ২২০৪ জনকে নিয়োগের সুপারিশ

প্রার্থীরা কমিশনের ওয়েবসাইট www.bpsc.gov.bd এবং টেলিটক বাংলাদেশ লিমিটেডের ওয়েবসাইট bpsc.teletalk.com.bd থেকে ৩৮তম বিসিএসের ফল জানতে পারবে।

৩৮তম বিসিএস পরীক্ষার প্রার্থীদের মধ্য হতে বিসিএস (প্রশাসন) ক্যাডারে ৩০৬ জন, (পুলিশ) ক্যাডারে ১০০ জন, বিসিএস (পররাষ্ট্র) ক্যাডারে ২৫ জন, বিসিএস (কর) ক্যাডারে ৩৫ জন, বিসিএস (নিরীক্ষা ও হিসাব ) ক্যাডারে ৪৫ জন, বিসিএস (আনসার) ক্যাডারে ৩৮ জন, বিসিএস (কৃষি) ক্যাডারে ২৪১ জন, বিসিএস (মৎস্য) ক্যাডারে ২০ জন, বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারে ২৯১ জন, বিসিএস (পশু সম্পদ) ক্যাডারে ৮৫ জন, বিসিএস (বন) ক্যাডারে ২২ জন, বিসিএস (গণপূর্ত) ক্যাডারে ৯৭ জন, বিসিএস (সাধারণ শিক্ষা ও কারিগরি কলেজ) ক্যাডারে ৭৬৮  জন সহ বিভিন্ন ক্যাডারে সর্বমোট ২২০৪ জন প্রার্থীকে সুপারিশ করা হয়েছে।

গত বছরের ১ জুলাই ৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে পিএসসি। এতে পাস করেন ৯ হাজার ৮৬২ জন। এর আগে লিখিত পরীক্ষায় অংশ নেন ১৪ হাজার ৫৪৬ জন প্রার্থী। পাস করা ওই প্রার্থীরা মৌখিক পরীক্ষায় অংশ নেন। গত বছরের ২৯ জুলাই থেকে চলতি বছরের ৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলে মৌখিক পরীক্ষা।

২০১৭ সালের ২৯ ডিসেম্বর ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা হওয়ার প্রায় দুই মাসের মধ্যে এর ফলাফল প্রকাশ করা হয়। এতে তিন লাখ ৮৯ হাজার ৪৬৮ জন প্রার্থী আবেদন করেন।

আপনার মন্তব্য

আপনার মতামত দিন
আপনার নাম