দৈনিক শিক্ষাবার্তা পত্র‌িকার সাংবাদিক হতে চান ?

নিজস্ব প্রতিবেদক, দ‌ৈনিক শিক্ষাবার্তাঃ

বেসরকা‌রি শিক্ষা প্র‌তিষ্ঠা‌নে শিক্ষক ন‌িয়‌োগ‌ের লক্ষ‌ে Ntrca গত ১৮ ডি‌সেম্বর ২০১৮ ইং তা‌রি‌খে গণ‌বিজ্ঞ‌প্তি প্রকাশ ক‌রে। উক্ত গণ‌বিজ্ঞপ্তি‌তে ২০১৮ এম‌পিও নী‌তিমালা অনুযায়ী ৩৫+ন‌িবন্ধনধারীরা আবেদন করা থেক‌ে ব‌ঞ্চিত হয়। যার প‌রিপ্র‌েক্ষি‌তে ৩৫+ দের এক‌টি সংগঠন “৩৫+নিবন্ধধারী ঐক্য প‌রিষদ” এর আহবায়ক ও সমন্বায়ক মোঃ কামরুল ইসলাম সহ ২০৬ জন সদস্য নিয়‌ে ২৬ ডি‌সেম্বর হাই‌কোর্টে একটি রিট পি‌টিশন নাং-১৩৭৬৪ দায়‌ের কর‌েন যা ৩৮ নং স‌িরিয়ালে রয়েছ‌ে।

বিজ্ঞাপন

দৈ‌নিক শিক্ষাবার্তার প্র‌তি‌নি‌ধি এ বিষ‌য়ে তার কা‌ছে জান‌তে চাইলে তি‌নি ব‌লেন, “পূ‌র্বে হাই‌কোর্টে করা ১৬৬ টি রি‌টের রায় কে উপেক্ষা ক‌রে শিক্ষা মন্ত্রণালয় বয়স এন্ট্রি প্র‌সে‌সে না ক‌রে এন্ট‌্র‌ি লে‌ভে‌লে করে‌ছে যা সম্পূর্ণ বে আইনী। ৩৫+ দের ম‌ধ্যে হাজার হাজার মেধাবী র‌য়ে‌ছেন যারা প‌রি‌স্থি‌তির শিকার হ‌য়ে চাক‌রি‌তে আবেদন কর‌তে পার‌ছেন না। তাই ৩৫+ দের অধিকার রক্ষার জন্য আমরা আইনের আশ্রয় নি‌তে বাধ্য হ‌য়ে‌ছি। আশাকর‌ছি আগা‌মি ১ জানুয়া‌রি ২০১৯ ইং তা‌রি‌খে নি‌য়োগ স্থ‌গিত আদেশ পাবো এবং পাশাপাশ‌ি ৩৫+ দের কেন আবেদন করার সু‌যোগ দেওয়া হ‌বে না এই মর্মে সরকা‌রের কা‌ছে জান‌তে চে‌য়ে রুল জা‌রি হ‌বে। আমরা শতভাগ আশাবাদী কেস‌টি ৩৫+ দের প‌ক্ষেই যাবে যার পেছ‌নে বি‌ভিন্ন যু‌ক্তি সংগত অনেক কারন রয়‌েছ‌ে।”Ntrca এর চলমান নিয়োগ প্র‌ক্রিয়ার উপর স্থ‌গিত আদেশ চেয়ে এবং ২০১৮ এম‌পিও নী‌তিমালা চ্যালেন্জ করে রিট দায়ের।

‌তি‌নি ৩৫+ নিবন্ধনধারী‌দের হতাশ না হবার অনু‌রোধ জা‌নি‌য়ে‌ছেন এবং ধৈর্য ও সাহ‌সের সা‌থে সকল প্র‌তিকূলতা‌কে মোকা‌বেলা করার পরামর্শ দি‌য়ে‌ছেন।

2 মন্তব্য

  1. আমরা যারা তিন তিনটি পর্যন্ত নিবন্ধন সনদ অর্জন করেও আজ বয়স বেধে দেওয়ায় সামান্য দুই তিন মাস বয়স বেশি হওয়ার কারণে স্কুল, কলেজে আবেদন করতে পারছিনা, তারা কি “আটা ফুঁ দিয়ে খাব? ” বিষয়টি নিয়োগ সংশিষ্ট ঊর্ব্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি এবং সেই সঙ্গে ৩৫+দের কেও আবেদনের ও নিয়োগের সুযোগ দানের অনুরোধ করছি।

আপনার মন্তব্য

Please enter your comment!
Please enter your name here