‘ভয় নয়, সচেতনতায় জয়।’ এই স্লোগানকে সামনে রেখে করোনা ভাইরাস থেকে আত্মরক্ষার্থে অভয়নগর কলেজ শিক্ষক সমিতির উদ্যোগে গণ-সচেতনতামূলক প্রচার অভিযান শুরু হয়েছে।অভয়নগর কলেজ শিক্ষক সমিতির গণ-সচেতনতামূলক প্রচার অভিযান

রবিবার সকাল ৯ টা থেকে অভয়নগর  উপজেলার  বাগদহ, পায়রাবাজার, পদ্মপুকুর, ফকিরহাট,  কাদিরপাড়া হাট,  একতারপুর ও গ্রামতলায় এই প্রচার অভিযান পরিচালনা করা হয়।

গণ-সচেতনতামূলক প্রচার অভিযানে অংশ নেন,অভয়নগর কলেজ শিক্ষক সমিতির উপদেষ্টা ও নওয়াপাড়া সরকারি কলেজের অধ্যক্ষ রবিউল হাসান,  সুন্দলী এসটি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আঃ লতিফ, পল্লীমঙ্গল আদর্শ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ খায়রুল বাসার, মডেল কলেজের অধ্যক্ষ মহিদুল ইসলাম খান,  পায়রাহাট ইউনাইটেড কলেজের অধ্যক্ষ সেলিম ইকবাল, শেখ আব্দুল ওহাব মডেল কলেজের অধ্যক্ষ শফিকুল ইসলাম, ভবদহ মহাবিদ্যালয়ের সাবেক অধ্যক্ষ মতলেব সরদার, অভয়নগর মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ফিরোজ আলম, অভয়নগর কলেজ শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক সহকারি অধ্যাপক ইকবাল হোসেন, সহকারি অধ্যাপক সেলিম হোসেন, সহকারি অধ্যাপক হাবিবুর রহমান, প্রভাষক তাপস বিশ্বাস ও পায়রাহাট ইউনাইটেড কলেজের শিক্ষকবৃন্দ।অভয়নগর কলেজ শিক্ষক সমিতির গণ-সচেতনতামূলক প্রচার অভিযান

প্রচারকালে মাস্ক পরার প্রয়োজনীয়তা, মাস্ক পরার নিয়ম, নিরাপদ দুরাত্ব বজায় রাখা, অপ্রয়োজনে ঘর হতে  বের না  হওয়া, জ্বর-সর্দি-কাশি হলে বা করোনার লক্ষণ দেখা দিলে ভয় না পেয়ে  নমুনা পরীক্ষার পরামর্শসহ করোনা স্বাস্থ্যবিধি সম্পর্কে মানুষকে সচেতন করা হয়। প্রচারকালে যারা মাস্ক পরেননি তাদের মাঝে মাস্ক বিতরণ করা হয়। করোনা কালীন সময়ে খাদ্য সহয়তা বা অনান্য সেবা পেতে সরকারি জরুরী সেবার নম্বর  গুলো প্রচার করা হয়। সর্বোপরি করোনায় স্বাসকষ্ট দেখা দিলে  কারো অক্সিজেন সিলিন্ডার প্রয়োজন হলে অভয়নগরে অবস্থিত কলেজগুলোর অধ্যক্ষ মহোদয়দের সাথে যোগাযোগ করতে বলা হয়।

সপ্তাহের প্রতি রবিবার ও বৃহস্পতিবার অভয়নগরের ইউনিয়নগুলোতে ধারাবাহিকভাবে এই গণসচেতনতামূলক প্রচার অভিযান চালানো হবে বলে অভয়নগর কলেজ শিক্ষক সমিতি সূত্র দৈ‌নিক শিক্ষাবার্তা কে এ তথ‌্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।