আওয়ামী লীগের কর্মসূচিতে লাঠিচার্জ: পুলিশের দুই এসআই ক্লোজড

খুলনা জ‌েলা প্র‌তিনিধি:

0
221

খুলনায় আওয়ামী লীগের প্রতিবাদ সমাবেশে লাঠিচার্জ করার ঘটনায় সদর থানা পুলিশের দুই উপ-পরিদর্শককে (এসআই) খুলনা মেট্রোপলিটন পুলিশে (কেএমপি) ক্লোজড করা হয়েছে। বুধবার রাতে খুলনা মেট্রোপলিটন পুলিশের ডেপুটি কমিশনার (দক্ষিণ) মো. আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেন। ওই দুই এসআই হলেন  মোমিনুর রহমান ও মিয়া রব।আওয়ামী লীগের কর্মসূচিতে লাঠিচার্জ

জানা যায়, বুধবার বিকালে ২১নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে নগরীর কেডি ঘোষ রোডে বিএনপি অফিসের সামনে কেন্দ্রীয় ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর কুশপুত্তলিকা দাহ করার সময় ওই লাঠিচার্জ করা হয়।

তখন আওয়ামী লীগ কর্মী ও পুলিশের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়।

২১নং ওয়ার্ড কাউন্সিলর মো. শামছুজ্জামান মিয়া স্বপন বলেন, গত শনিবার বিএনপির সমাবেশে শামসুজ্জামান দুদু তার বক্তৃতায় আওয়ামী লীগ, সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক ও পুলিশকে নিয়ে অশালীন উক্তি করেন। এ ঘটনায় ২১নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে বিএনপির ওই নেতার কুশপুত্তলিকা দাহ করার কথা ছিল সোসাইটি সিনেমা হলের সামনে। কিন্তু কেডি ঘোষ রোড দিয়ে যাওয়ার সময় যানজটের কারণে আওয়ামী লীগ নেতাকর্মীরা সেখানে অবস্থান নিয়ে বক্তৃতা করেন ও কুশপুত্তলিকা দাহ করা হয়।

তখন পুলিশের একটি টিম সেখানে এসে লাঠিচার্জ শুরু করে। পুলিশের সাথে ভুল বোঝাবুঝি থেকে অপ্রীতিকর এ ঘটনা ঘটে।

তিনি বলেন, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) সাথে কথা বলে অনুমতি নেন কর্মসূচি পালনের জন্য। তারপরও ওই স্থানে পুলিশ নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করে।

পরে অবশ্য এটি ভুল হয়েছে বলে দুঃখ প্রকাশ করেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।