সম্প্রতি ব্যাপক আলোচিত নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভা নির্বাচনে ১০ হাজার ৭৩৮ ভোট পেয়ে জয়ী হয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের মেয়রপ্রার্থী ও দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা।আলোচিত কাদের মির্জার জয়

শনিবার সন্ধ্যায় মোট ৯টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করেন জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. রবিউল আলম।

আবদুল কাদের মির্জার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী (ধানের শীষ) কামাল উদ্দিন চৌধুরী পেয়েছেন ১ হাজার ৭৭৮ ভোট।

এছাড়া জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী (মোবাইল ফোন) মোশারফ হোসেন পেয়েছেন ১ হাজার ৪৫১ ভোট।

জানা গেছে, নোয়াখালীতে প্রথম বারের মতো ইভিএম পদ্ধতিতে বসুরহাট পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ব্যাপক ভোটারদের উপস্থিতিতে শনিবার সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলে বিকাল ৪টা পর্যন্ত।

সকাল সাড়ে ৮টার দিকে ১নং কেন্দ্র উদয়ন প্রিক্যাডেট একাডেমি কেন্দ্রে আওয়ামী লীগ প্রার্থী, সকাল ৯টার দিকে ৫নং বসুরহাট এএইচসি কেন্দ্রে বিএনপি প্রার্থী এবং ৮নং বসুরহাট ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা কেন্দ্রে নিজেদের ভোট দিয়েছেন স্বতন্ত্রপ্রার্থী।

এছাড়াও নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদে ২৫ ও সংরক্ষিত কাউন্সিলর পদে সাত জন প্রার্থী অংশগ্রহণ করেছেন। পৌরসভাটিতে মোট ভোটার ২১হাজার ১১৫জন। যার মধ্যে পুরুষ ১০ হাজার ৬২১ এবং মহিলা ভোটার রয়েছে ১০ হাজার ৪৯৪জন। ৯টি কেন্দ্রে মোট ৬১টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. রবিউল আলম দৈনিক শিক্ষাবার্তা কে বলেন, ভোট সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে, কোনো সহিংসতার ঘটনা ঘটেনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here