এবার উচ্চতর গ্রেড নিয়ে বিরাট সুখবর পেলেন স্কুল-কলেজের ২ হাজার ৩৩০ জন শিক্ষক-কর্মচারী। এদের মধ্যে স্কুলের ২ হাজার ৩০০ জন রয়েছেন এবং কলেজের ৩০ জন শিক্ষক-কর্মচারী রয়েছেন।

উচ্চতর গ্রেড নিয়ে
ফাইল ছবি

রোববার শিক্ষা ভবনে অবস্থিত মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে এমপিও কমিটির সভায় এসব শিক্ষকদের সিদ্ধান্ত হয়। এতে সভাপতিত্ব করেন অধিদপ্তরের মহাপরিচালকের চলতি দায়িত্বে থাকা অধ্যাপক সৈয়দ মোহাম্মদ গোলাম ফারুক।

সভায় অংশ নেয়া কর্মকর্তারা জানান, স্কুল-কলেজের ২ হাজার ৩৩০ জন জন শিক্ষক-কর্মচারী উচ্চতর গ্রেড পাচ্ছেন। তাদের মধ্যে স্কুলের ২ হাজার ৩০০ জন এবং কলেজের ৩০ জন শিক্ষক-কর্মচারীকে উচ্চতর গ্রেড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে এমপিও কমিটি।

তথ্য সূত্রে জানা যায়, স্কুলের ২ হাজার ৩০০ জন শিক্ষক-কর্মচারীদের মধ্যে বরিশাল অঞ্চলের ২১১ জন, চট্টগ্রাম অঞ্চলের ১৬৩ জন, কুমিল্লা অঞ্চলের ১১৬ জন, ঢাকা অঞ্চলের ৩০৮ জন, খুলনা অঞ্চলের ৩৭৯ জন, ময়মনসিংহ অঞ্চলের ২৪৫ জন, রাজশাহী অঞ্চলের ৩২৪ জন, রংপুর অঞ্চলের ৪৪৮ জন এবং সিলেট অঞ্চলের ১০৬ জন শিক্ষক-কর্মচারী রয়েছেন।

অপরদিকে, উচ্চতর গ্রেড পাওয়া কলেজের ৩০ শিক্ষক-কর্মচারীদের মধ্যে বরিশাল অঞ্চলের ১ জন, কুমিল্লা অঞ্চলের ৪ জন, ঢাকা অঞ্চলের ৭ জন, খুলনা অঞ্চলের ৫ জন, ময়মনসিংহ অঞ্চলের ১০ জন এবং সিলেট অঞ্চলের ৩ জন শিক্ষক-কর্মচারী রয়েছেন।

এর আগে শনিবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের আওতাধীন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) শিক্ষক-কর্মচারীদের জানুয়ারি/২০২১ মাসের নিয়মিত সভা আগামী ১৭ জানুয়ারি সকাল ৯টায় অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, স্কুল ও কলেজের ইনডেক্সধারী শিক্ষক-কর্মচারীদের বকেয়া বেতনসহ এমপিও প্রদান, ইনডেক্সধারী শিক্ষক-কর্মীদের টাইমস্কেল/উচ্চতর স্কেল, ইনডেক্সধারী শিক্ষক-কর্মচারীদের বিএড স্কেল/কামিল স্কেল, ইনডেক্সধারী প্রতিষ্ঠান প্রধান (অধ্যক্ষ ও প্রধান শিক্ষক) এবং সহ-প্রধানদের (উপাধ্যক্ষ ও সহকারী প্রধান শিক্ষক) অভিজ্ঞতার আলোকে স্কেল প্রদান এবং সহকারী অধ্যাপক পদের স্কেল এবং বিবিধ বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here