কোরবানির ঈদকে সামনে রেখে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্ট ৫২ কোটি ৬০ লাখ টাকা ছাড় করেছে। এর ফলে ১ হাজার ১৮০ জন শিক্ষক কর্মচারীর কল্যাণ সুবিধা পাবেন। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।কল্যাণ সুবিধায় শিক্ষক-কর্মচারীরা ৫২ কোটি ৬০ লাখ টাকা পাচ্ছেন

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, কোভিড-১৯ লকডাউনের মধ্যেও অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীদের হাতে কল্যাণ সুবিধার টাকা পৌঁছে দিতে কল্যাণ ট্রাস্টের কর্মকর্তা কর্মচারীদের সকল ছুটি বাতিল করা হয়। স্বল্প সংখ্যক জনবল নিয়ে কাজ করতে যেয়ে কল্যাণ ট্রাস্টের কর্মকর্তা ও কর্মচারীরা অক্লান্ত পরিশ্রম করেছেন।

মঙ্গলবার কল্যাণ ট্রাস্টের সচিব এবং ট্রাস্টের ভাইস চেয়ারম্যান ও মাউশির মহাপরিচালকের যৌথ স্বাক্ষরে ১ হাজার ১৮০ জন শিক্ষক কর্মচারীর কল্যাণ সুবিধার ৫২ কোটি ৬০ লাখ ৫৭ হাজার ১৩১ টাকা ব্যাংকে ছাড় করা হয়েছে। ইএফটির মাধ্যমে আগামী বৃহস্পতিবারের মধ্যেই উল্লেখিত শিক্ষক কর্মচারীদের স্ব স্ব ব্যাংক একাউন্টে তাদের টাকা পৌঁছে যাবে বলে শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্ট কর্তৃপক্ষ জানিয়েছেন।

কল্যাণ ট্রাস্টের সচিব অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু জানান, এই মহাদুর্যোগের মধ্যেও কল্যাণ ট্রাস্টের কর্মকর্তা ও কর্মচারীদের কাজে শিক্ষামন্ত্রী, শিক্ষা উপমন্ত্রী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব, মাউশির মহাপরিচালক এবং ট্রাস্টি বোর্ডের সদস্যরা সর্বোচ্চ সহযোগিতা ও উৎসাহ প্রদান করেছেন। এ কারণে সকলকে তিনি ধন্যবাদ জানান।

প্রসঙ্গত, করোনার সময়ে ২০২০ সালের মার্চ মাস থেকে চলতি বছরের ১৩ জুলাই পর্যন্ত শিক্ষক কর্মচারীকে কল্যাণ সুবিধার টাকা পৌঁছে দেয়া হয়েছে। এই সময়ের মধ্যে ১২ হাজার ৭৪৮ জন শিক্ষক-কর্মচারীকে ৫৬৪ কোটি ৯ লাখ ৭০ হাজার ৭৪৩ টাকা কল্যাণ সুবিধা প্রদান করা হয়েছে।