স্কুল ও কলেজের শিক্ষক-কর্মচারীদের মার্চ মাসের এমপিওর চেক ছাড়
শিক্ষা ভবন (ফাইল ছবি)

বেসরকারি স্কুল ও কলেজের শিক্ষক-কর্মচারীদের মার্চ মাসের এমপিওর চেক ছাড় হয়েছে। আজ রোববার ৫ এপ্রিল  শিক্ষা প্রশাসনের একাধিক ‍সূত্র দৈনিক শিক্ষাবার্তা কে এ তথ্য নিশ্চিত করেছে। বেতন-ভাতা তোলার শেষ দিন ১২ এপ্রিল। প্রতিষ্ঠান প্রধানদের (emis.gov.bd)  ওয়েবসাইট থেকে নিজ নিজ প্রতিষ্ঠানের এমপিওর শীট ডাউনলোড করতে বলা হয়েছে। স্মারক নং কিছুক্ষণের মধ্যেই পাওয়া যাবে।

উল্লেখ্য, এর আগে গত ২৫ মার্চ মাদরাসার শিক্ষক-কর্মচারীদের মার্চ মাসের এমপিওর চেক ছাড় হয়। অনুদান বণ্টনকারী রাষ্ট্রায়াত্ত চারটি ব্যাংকে চেক পাঠানো হয়েছে। মাদরাসা শিক্ষকরা আগামী ৯ এপ্রিল পর্যন্ত বেতন-ভাতার সরকারি অংশের টাকা তুলতে পারবেন। কারিগরির চেকও ছাড় হয়েছে ২৫ মার্চ।স্কুল ও কলেজের শিক্ষক-কর্মচারীদের মার্চ মাসের এমপিওর চেক ছাড়

প্রতি মাসের শেষের দিকে এমপিওভুক্ত শিক্ষক কর্মচারীরা দৈনিক শিক্ষাবার্তা কে ফোন ও ইমেইল করে জানতে চান কবে চেক ছাড় হবে। ৮/১০ বছর আগে এক মাসের বেতন পেতে অন্য মাসের শেষের সপ্তাহ এমনকি আরো একমাস লেগে যেতো। দৈনিক শিক্ষাবার্তার  পক্ষ থেকে চেষ্টা করে বেতনের চেক ছাড়ের সময় কয়েকদিন এগিয়ে আনা সম্ভব হয়েছে।
যেসব শিক্ষক রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত বা আর্থিক অবস্থা ভালো অথবা কোচিং বা নোট গাইডের সাথে যুক্ত তাদের এই চেকের খবর নিয়ে মাথাব্যাথা নেই। কিন্তু যাদের আয়ের অন্য কোনো উৎস নেই, শুধুই এমপিওর ওপর নির্ভরশীল, তারা দৈনিক শিক্ষার সাংবাদিকদের কাছে জানতে চান কবে চেক ছাড় হবে। তাই আমরা আন্তরিকভাবে চেষ্টা করি যথাসময়ে তাদের সুখবরটি দেওয়ার জন্য। দৈনিক শিক্ষাবার্তা আপনাদের পাশে ছিল এবং ভবিষ্যতে ও পাশে থাকবে ইনশাআল্লাহ।