রিকশা চালিয়ে কোনরকম সংসার চলে গরিব রিকশাচালক নাজমুলের। তবুও যাত্রীর ফেলে যাওয়া নগদ প্রায় আড়াই লাখ টাকা ও একটি দামি মোবাইল ফোন হাতে পেয়েও মালিককে খুঁজে বের করে ফিরিয়ে দিলেন। ঘটনাটি ঘটেছে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ বাজারে। টাকার মালিক উপজেলার কাজীগঞ্জ বাজারের বাসিন্দা।

যাত্রীর ফেলে যাওয়া আড়াই লাখ টাকা ফিরিয়ে দিলেন রিকশাচালক
হারিয়ে যাওয়া অর্থ প্রকৃত মালিকের হাতে তুলে দিতে পেরে বেশ খুশি রিকশাচালক নাজমুল।

 

বৃহস্পতিবার ইনাতগঞ্জ বাজার থেকে জনৈক যাত্রীকে নিয়ে কাজির বাজারে নামিয়ে দেন নাজমুল। আসার পথে তার রিকশার আসনে পড়ে থাকতে দেখেন একটি ব্যাগ। ব্যাগটি খুললে ভেতরে মেলে নগদ টাকা ও দামি মোবাইল ফোন। এ দেখে হতভম্ব হয়ে যান তিনি। তাৎক্ষণিক তিনি আরেক রিকশাচালকের সহায়তা নিয়ে ইনাতগঞ্জ বাজারের কেয়া স্টোরের মালিক গোলাম জিলানী সাইফুল আলমের কাছে যান।

 

তিনি মোবাইল ফোনের সূত্রে ব্যাগের মালিককে ফোন দেন। টাকার মালিক ফোন পেয়ে দ্রুত আরো দুজন ব্যক্তিকে সাথে নিয়ে ইনাতগঞ্জ বাজারে আসেন। পরে যাত্রীর ফেলে যাওয়া মোবাইল ফোন ও দুই লাখ ৪৭ হাজার টাকা মালিককে ফেরত দেয়া হয়।

 

এ সময় টাকা ও মোবাইলের মালিক দুই চালককে কিছু টাকা দিতে চাইলে তারা নিতে চাইছিলেন না। পরে প্রায় জোর করেই তাদের ২৫০০ টাকা দেওয়া হয়। নাজমুলকে নতুন একটা মোবাইল ফোনও উপহার দেন। উপস্থিত সকলকে কৃতজ্ঞতা জানান ফিরে পাওয়া টাকার মালিক।

 

এ ঘটনা এলাকায় বেশ আলোচনার জন্ম দিয়েছে। ৩নং ইনাতগঞ্জ ইউনিয়নের মধ্যসমত গ্রামের ঠেলাগাড়িচালক রিফন মিয়ার ছেলে রিকশাচালক নাজমুল হোসেনের সততায় মুগ্ধ এখানকার মানুষ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here