শিক্ষার্থী-শ্রমিক মুখোমুখি; বরিশালের সাথে ৫ জেলার যোগাযোগ বন্ধ

বরিশাল জেলা প্রতিনিধি : দৈনিক শিক্ষাবার্তা।

0
24

পাঁচ জেলার সঙ্গে বরিশালের যোগাযোগ বন্ধ রয়েছে। বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের মারধরের ঘটনার জেরে শিক্ষার্থী-শ্রমিক মুখোমুখি অবস্থানে। শিক্ষার্থী ও পরিবহন শ্রমিকদের পাল্টাপাল্টি অবরোধে ফলে এ পরিস্থিতি তৈরি হয়েছে।শিক্ষার্থী-শ্রমিক মুখোমুখি

পরিবহন শ্রমিকরা শনিবার সকাল থেকে রূপাতলী বাস টার্মিনালে এবং শিক্ষার্থীরা দেড় কিলোমিটার দূরে বিশ্ববিদ্যালয় সংলগ্ন বরিশাল-কুয়াকাটা মহাসড়কে লাঠিসোঁটা নিয়ে অবস্থান নিয়ে আছেন।

টায়ার জ্বালিয়ে সড়কে দুই পক্ষের পাল্টাপাল্টি বিক্ষোভে পুরো শহরে বিরাজ করছে উত্তেজনা। ভোলা, পটুয়াখালী, বরগুনা, ঝালকাঠি, পিরোজপুর সঙ্গে সড়কপথে বরিশালের সড়ক যোগাযোগ বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছে মানুষ।

বরিশাল কোতোয়ালি থানার ওসি নুরুল ইসলাম দৈনিক শিক্ষাবার্তা কে জানিয়েছেন পরিস্থিতি স্বাভাবিক করতে দুই পক্ষের সঙ্গে আলোচনা চলছে।

গত মঙ্গলবার দুপুরে নগরীর রূপাতলীতে বিআরটিসির কাউন্টারে বরিশাল বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে লাঞ্চিত করার ঘটনায় এই দ্বন্দ্বের সূত্রপাত। ওইদিন শিক্ষার্থী বিক্ষোভ শুরু করলে পুলিশ বিআরটিসির এক কর্মীকে গ্রেপ্তার করে। সেই রাতে রূপাতলী এলাকায় শিক্ষার্থীদের বিভিন্ন মেসে গিয়ে হামলা চালানোর অভিযোগ ওঠে পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে। এর প্রতিবাদে বুধবার দিনভর বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায় শিক্ষার্থীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here