হঠাৎ হৃদরোগে আক্রান্ত হওয়ায় কলকাতার উডল্যান্ড হাসপাতালে ভর্তি করা হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলিকে। তাকে প্রাথমিকভাবে ইসিজি করানো হয়। এরপর পরিস্থিতি বিবেচনা করে চিকিৎসকরা তার হার্টের ব্লকে একটি রিং বসান। সৌরভের অবস্থা এখন স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিৎসকরা।হার্টে রিং পরানো হয়েছে সৌরভের

ভারতের জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সৌরভের চিকিৎসায় গঠন করা হয়েছে মেডিকেল বোর্ড। চিকিৎসকরা জানিয়েছেন, তার অবস্থা স্থিতিশীল। তবে ভবিষ্যত সুস্থতার কথা চিন্তা করে হার্টে রিং বসানো হয়েছে। তার চিকিৎসার ব্যাপারে হৃদরোগ বিশেষজ্ঞ সরোজ মণ্ডলের সঙ্গে উডল্যান্ড হাসপাতাল কর্তৃপক্ষ যোগাযোগ করেছে বলে জানিয়েছেন আনন্দবাজার পত্রিকা।

সৌরভের পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, জিম করার সময় বুকে ও পিঠে ব্যথা অনুভব করেন সৌরভ। পরে মাথা ঘুরে পড়ে যান তিনি। বাবাকে দেখতে এরই মধ্যে হাসপাতালে গেছেন সৌরভকন্যা সানা। স্ত্রী ডোনাও আছেন হাসপাতালে।

উডল্যান্ড হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, দুপুর ১টার দিকে হাসপাতালে আনা হয় সৌরভকে। সে সময় তার পালস রেট ছিল ৭০/মিনিট। ব্লাড প্রেসার ১৩০/৮০ এমএম। ইসিজি পরীক্ষার রিপোর্টের ভিত্তিতে প্রাথমিক অ্যানজিওপ্লাস্টি করা হয়। এছাড়া বুকে বসানো হয়েছে রিং। তার তিনটি হৃদ-ধমনীতে ব্লক ধরা পড়েছে। এর মধ্যে একটিতে রিং বসানো হয়েছে।

অন্য দু’টি ব্লকে রিং বসানোর বিষয়ে সিদ্ধান্ত হবে সোমবার। এছাড়া ওপেন হার্ট বাইপাস সার্জারি নিয়েও আলাপ করবে পাঁচ সদস্যের মেডিক্যাল বোর্ড। রিং বসানোর পর সৌরভকে কেবিনে নেওয়া হয়েছে। তাকে ৪৮ ঘণ্টার বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে জানিয়েছে এনডিটিভি।

ভারতীয় ক্রিকেটের মহারাজ কিংবা দাদা খ্যাত সৌরভ গাঙ্গুলির সুস্থতা কামনা করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এছাড়া সৌরভের খোঁজ নিয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপি নেতা অমিত শাহ। বিসিসিআই প্রেসিডেন্টের সুস্থতা কামনা করেছেন সতীর্থ বিরেন্দ্র শেবাগ। এছাড়া জাতীয় দলের ক্রিকেটার বিরাট কোহলি, মোহাম্মদ শামিরা তার সুস্থতা কামনা করেছেন।

সূত্র: আনন্দবাজার পত্রিকা, ভারত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here