নিজস্ব প্রতিনিধি,দৈনিক শিক্ষাবার্তাঃ

সারাদেশের বিভিন্ন স্কুল ও মাদরাসার ১৩৮টি আইসিটির শূন্যপদ আগামী ৬ মাসের জন্য সংরক্ষণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বুধবার (১৭ জুলাই) বিভিন্ন স্কুলে আইসিটি বিষয়ের শিক্ষক পদে এনটিআরসিএর সুপারিশ পাওয়া ১৩৮ জন সহকারী শিক্ষকদের দুটি রিট আবেদনের প্রেক্ষিতে বিচারপতি এফ আর এম নাজমুল আহসান এবং বিচারপতি কে এম কামরুল কাদের সমন্বয়ে গঠিত একটি দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন। রিটকারীদের পক্ষের আইনজীবী ছিদ্দিক উল্লাহ মিয়া দৈনিক শিক্ষাবার্তা ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ছিদ্দিক উল্লাহ মিয়া দৈনিক শিক্ষাবার্তা১৩৮ আইসিটি শিক্ষক পদ সংরক্ষণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ডটকমকে বলেন, ‘নিয়োগের গণবিজ্ঞপ্তি অনুসারে আবেদন করে সারাদেশের বিভিন্ন স্কুল ও মাদরাসায় আইসটি শিক্ষক পদে এনটিআরসিএর সুপারিশ পেয়েছিলেন ১৩৮ জন প্রার্থী। কিন্তু ৬ মাসে ডিপ্লোমা সার্টিফিকেট দিয়ে করা আবেদনের প্রেক্ষিতে পাওয়া সুপারিশের আলোকে যোগদান পত্র গ্রহণ করেনি প্রতিষ্ঠানগুলো। যোগদান করানোর জন্য নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেছেন এ ১৩৮ জন প্রার্থী। রিট দুটির প্রাথমিক শুনানী শেষে গত ১৭ এবং ২৬ ফেব্রুয়ারি আদেশ দেন আদালত। আদেশে কেন তাদের যোগদানপত্র গ্রহণ করা হবে না মর্মে সংশ্লিষ্টদের প্রতি রুল জারি করেন আদালত।’

ছিদ্দিক উল্লাহ মিয়া আরো বলেন, রিট দুটি শুনানির জন্য অপেক্ষমান থাকায় এই ১৩৮টি আইসিটি শিক্ষকদের পদগুলো সংরক্ষণের জন্য পৃথক দুইটি আবেদন করা হয়। এ আবেদন মহামান্য হইকোর্ট গ্রহণ করে এ ১৩৮টি পদ ৬ মাসের জন্য সংরক্ষণের নির্দেশ দেন।